World

অবাক কাণ্ড, গাছের সঙ্গে ছোঁয়াছুঁয়ি খেললেন তরুণ

এক তরুণ ছুটে ছুটে গাছদের জড়িয়ে ধরছেন। এমন করে ১১২৩টি গাছকে জড়িয়ে ধরলেন তিনি। অবশ্যই তার পিছনে রয়েছে অন্য কারণ।

একটি জঙ্গলের মধ্যে হাজির হয়েছিলেন এক তরুণ। এখনও পড়াশোনার পাঠ শেষ হয়নি। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন তিনি। তার মাঝেই তিনি হাজির হয়েছিলেন জঙ্গলে। তারপর শুরু হল তাঁর আজব কাণ্ড।

একের পর এক জঙ্গলের গাছদের জড়িয়ে ধরতে থাকেন তিনি। কোনও গাছকে ২ বার জড়িয়ে ধরেননি। এমনভাবে গাছদের জড়িয়ে ধরার কাজ চালাতে থাকেন। ছুটে ছুটে গাছদের আলিঙ্গনাবদ্ধ করতে থাকেন। তাও আবার এক বিন্দুও জল না পান করে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

১ ঘণ্টার মধ্যে ওই তরুণ ১ হাজার ১২৩টি গাছকে আলিঙ্গন করে ফেলেন। প্রতি মিনিটে মোটামুটি ১৯টি করে গাছকে আলিঙ্গন করেন তিনি। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালাব্যামায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের অবার্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবুবকরের এই কীর্তি রীতিমত আলোড়ন ফেলে দিয়েছে। জঙ্গল নিয়েই তাঁর পড়াশোনা। সেই পড়াশোনার হাত ধরে তাঁর এই ভাবনা।

মানুষকে সবুজায়ন নিয়ে সচেতনতার পাঠ দিতেই তাঁর এই উদ্যোগ। সবুজকে বাঁচানোর বার্তা দিয়ে তাঁর এই অভিনব উদ্যোগ। তবে তাঁর এই উদ্যোগ তাঁকে এক বিরল সম্মানও এনে দিয়েছে। বিশ্বরেকর্ড গড়েছেন এই তরুণ।‌

আজ পর্যন্ত বিশ্বের কেউ ১ ঘণ্টার মধ্যে ১ হাজার ১২৩টি গাছকে আলিঙ্গন করার কাজ করতে পারেননি। ফলে আবুবকরই প্রথম যিনি এই বিরল কৃতিত্ব অর্জন করলেন।

বিশ্ব উষ্ণায়নের জেরে যেভাবে প্রকৃতি তার ভোল বদল করছে, চরম আবহাওয়া গ্রাস করছে পৃথিবীকে, তা থেকে বাঁচতে সবুজের আবাহন এখন এক অন্যতম হাতিয়ার মানুষের কাছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button