Tuesday , May 21 2019
Aahana Kumra
ফাইল : অহনা কুমরা, ছবি - আইএএনএস

অহনার কাছে সিনেমা নয়, থিয়েটারই একজন অভিনেতার আসল মাধ্যম

তিনি নিজে চিরদিনই সিনেমার নায়িকা হওয়ার স্বপ্ন দেখেছেন। তবু তিনি মনে করেন সিনেমা নয়, একজন অভিনেতার আসল মাধ্যম হল থিয়েটার। এমনই জানালেন জনপ্রিয় অভিনেত্রী অহনা কুমরা। অহনা খোলাখুলি জানান, সিনেমা বা ওয়েব সিরিজই তাঁর পছন্দের। এখানে নানা ধরণের চরিত্রে অভিনয় করতে ভাল লাগে তাঁর। কিন্তু তিনি বিশ্বাস করেন সিনেমা নয়, একজন অভিনেতার আসল মাধ্যম হল থিয়েটার।

কেন তাঁর এমন মনে হয়? অহনা বলছেন, সিনেমায় অভিনয় করার পর তাঁর অভিনীত কতটা অংশ আদৌ চূড়ান্ত পর্যায়ে জায়গা পাবে তা তাঁর হাতে নয়। এডিটে কী হবে তা তাঁর পক্ষে জানা সম্ভব নয়। তারওপর ব্যাকগ্রাউন্ড মিউজিক থাকবে তাঁর অভিনয়ের ওপর। কিন্তু থিয়েটারে ব্যাপারটা একদম আলাদা। এখানে স্টেজে নামার পর সামনে তখন বহু দর্শক। এখানে অভিনয় তাঁর হাতে। তা কতটা সঠিক হচ্ছে তাও তাঁর হাতে। আর এটাও পরিস্কার হয়ে যায় তাঁর অভিনয় দেখে দর্শকদের কেমন লাগল। কারণ দর্শকদের অভিব্যক্তি থেকে তা স্পষ্ট হয় একজন অভিনেতার কাছে।

সিনেমা, টিভি সিরিজ, ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম সবেতেই অভিনয় করে ফেলেছেন অহনা কুমরা। দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার থেকে লিপস্টিক আন্ডার মাই বুরখা, এমন খ্যাতনামা সিনেমায় অভিনয় করেছেন তিনি। রংবাজ, ইনসাইড এজ-এর মত নানা ওয়েব সিরিজে তাঁর উজ্জ্বল উপস্থিতি নজর কেড়েছে। এককথায় ব্যস্ত অভিনেত্রী তিনি। সেই অহনা কিন্তু মেনে নিলেন থিয়েটারের মাহাত্ম্য।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *