Sports

ফুটবল বিশ্বকাপ শেষ, আগামী বিশ্বকাপ আর ১টি দেশে হচ্ছেনা

ফুটবল বিশ্বকাপ জ্বর সবে নেমেছে বিশ্ববাসীর মন থেকে। আবার ৪ বছরের অপেক্ষা। তবে ৪ বছর পর আর ১টি মাত্র দেশে হচ্ছেনা বিশ্বকাপ।

ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনা ও ফ্রান্সের রুদ্ধশ্বাস টক্কর। টাইব্রেকারে আর্জেন্টিনার শেষ হাসি হাসা। আর্জেন্টিনা জুড়ে আনন্দের রেশ থেকে যাওয়া। সবই এখন থিতিয়ে এসেছে।

ফুটবল বিশ্বকাপ পর্ব শেষ হয়েছে। পরের বিশ্বকাপ ২০২৬ সালে। এখন ৪ বছরের অপেক্ষা। ৪ বছর বাদে কিন্তু আর ১টি দেশে বসছে না ফুটবলের এই মহাযুদ্ধের আসর। বসছে ৩টি দেশে। তবে ৩টি দেশই লাগোয়া। একই মহাদেশের অন্যতম ৩ দেশ।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

২০২৬ বিশ্বকাপের আসর বসবে উত্তর আমেরিকার ৩ দেশ মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো জুড়ে। এই ৩টি দেশ একসঙ্গে ফুটবল বিশ্বকাপের আয়োজন করতে চলেছে।

৩টি দেশের ১৬টি শহর জুড়ে হবে খেলা। এর মধ্যে কানাডার ২টি শহর টরেন্টো ও ভ্যাঙ্কুভারে বসবে আসর। গুয়াদালাজারা, মনতেরে এবং মেক্সিকো সিটি, মেক্সিকোর এই ৩ শহরে বসবে আসর। বাকি ১১টি শহর আমেরিকার।

যার মধ্যে রয়েছে আটলান্টা, বোস্টন, ডালাস, কানকাস সিটি, হিউস্টন, লস অ্যাঞ্জেলস, মায়ামি, ফিলাডেলফিয়া, সান ফ্রানসিসকো বে এরিয়া, সিয়াটল এবং নিউ ইয়র্ক।

এই ৩ দেশে ইতিমধ্যেই কিন্তু ফুটবল বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি শুরু হয়ে গেছে। কাতারে যেখানে ৮টি স্টেডিয়ামে খেলা হয়েছে, সেখানে ২০২৬ সালে ১৬টি স্টেডিয়ামে তো খেলা হবেই, অনেক বেশি শহরের বাসিন্দা সহ বিভিন্ন দেশ থেকে আসা মানুষ খেলা দেখতে পারবেন। একদম নতুন রূপে ২০২৬-এর বিশ্বকাপের আসর বসতে চলেছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button