Lifestyle

টিকা নেওয়া থাকলে এই রেস্তোরাঁয় বিশেষ সুযোগ

গত সোমবার থেকে দিল্লিতে খুলে গেছে রেস্তোরাঁ। বুধবার থেকে এ রাজ্যেও রেস্তোরাঁর দরজা খোলা গ্রাহকদের জন্য। টিকা নেওয়া থাকলে এমনই এক রেস্তোরাঁয় মিলবে বিশেষ সুযোগ।

এতদিন করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট থাকায় রেস্তোরাঁ থেকে বাড়িতে পার্সেল নিয়ে যাওয়া বা হোম ডেলিভারির সুবিধা ছিল, কিন্তু বসে খাওয়ার উপায় ছিলনা। এবার সেই সুযোগ তৈরি হল।

গত সোমবার থেকে দিল্লিতে খুলে গেছে রেস্তোরাঁ। তবে নিয়ন্ত্রিত ভাবে। পশ্চিমবঙ্গে খুলেছে বুধবার থেকে। তবে রেস্তোরাঁয় বসে খাওয়ার সুযোগ তৈরি হলেও রেস্তোরাঁয় ৫০ শতাংশের বেশি গ্রাহককে একসঙ্গে বসানো যাবেনা। এবার রেস্তোরাঁ খুলে যাওয়ার পর একটি রেস্তোরাঁ এক অভিনব উদ্যোগ নিল।

দিল্লির জাইকা রেস্তোরাঁর মালিকের বয়স ২৫ বছর। ঝকঝকে তরুণ গৌরব শর্মা। তরুণ প্রজন্মের দিক থেকেই এল এই বিশেষ উদ্যোগ।

গৌরব জানিয়েছেন যমুনা বিহার এলাকায় তাঁর এই রেস্তোরাঁয় যাঁরা খেতে আসবেন তাঁদের যদি করোনা টিকা নেওয়া থাকে তাহলে তাঁরা অর্ডার করা খাবারের দামের ওপর ২০ শতাংশ ছাড় পাবেন।

গৌরব জানিয়েছেন, সোমবার রেস্তোরাঁ খুলতে পারার প্রথম দিনেই তিনি ৪০ জন গ্রাহককে এই ছাড় দিয়েছেন। এতে তাঁর ক্ষতি হচ্ছে। মুনাফা কম হচ্ছে। তবে দেশের স্বার্থে এটুকু তিনি মানিয়ে নেবেন বলেই জানিয়েছেন এই তরুণ ব্যবসায়ী।

গৌরব নিজে টিকা নিয়ে নিয়েছেন। তবে তাঁর হোটেলের সব কর্মী এখনও টিকা নিতে পারেননি।

এদিকে গৌরব জানিয়েছেন তাঁর রেস্তোরাঁয় খেতে এলেও টিকা না নেওয়ায় ২০ শতাংশের ওই ছাড় পাননি যাঁরা তাঁরা অনেকেই তাঁকে আফসোস করে জানিয়েছেন টিকা নেওয়া থাকলে তাঁদের ভাল হত। মানুষ যাতে টিকা নিতে উৎসাহ পান সেজন্যই এই ছাড় তিনি দিচ্ছেন বলে জানিয়েছেন গৌরব। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button