Kolkata

ওড়িশার দিকে ধেয়ে আসছে সাইক্লোন, রেহাই পাবেনা পশ্চিমবঙ্গও

বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপ শক্তি বাড়িয়েছে। ক্রমশ তা ওড়িশা উপকূলের দিকে এগোচ্ছে। যার জেরে আগামী মঙ্গলবার থেকেই দক্ষিণ ওড়িশা উপকূল বরাবর ভারী বৃষ্টি শুরু হবে। বুধবার থেকে তা আরও ভয়ংকর চেহারা নেবে। দক্ষিণ ওড়িশার পাশাপাশি অন্ধ্রপ্রদেশের উপকূলেও ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবে। তবে ওড়িশার ওপর সবচেয়ে বেশি প্রভাব পড়বে এই সাইক্লোনের। সেইসঙ্গে পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকা বরাবর ৪৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে হাওয়া বইবে। হবে বৃষ্টি। এমনই পূর্বাভাস দিল মৌসম ভবন।

পুজোর মুখে বৃষ্টির পূর্বাভাস গত রবিবারই পাওয়া গিয়েছিল। এদিন মৌসম ভবনের ঘোষণা সেই আশঙ্কাকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিল। এখনও যা পরিস্থিতি তাতে মূল ঝড়-বৃষ্টির ঝাপটা পশ্চিমবঙ্গের ওপর পড়ছে না। পড়ছে গিয়ে ওড়িশার ওপর। কিন্তু লাগোয়া রাজ্যের ওপর যখন এই দুর্যোগ নেমে আসবে তখন তার ভালই প্রভাব যে পশ্চিমবঙ্গের ওপরও পড়বে তা নিয়ে নতুন করে বলার কিছু নেই।

সোমবার মহালয়া। পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। একের পর এক পুজো উদ্বোধন শুরু হচ্ছে এদিন থেকেই। রাস্তায় মানুষের ঢল নামল বলে! পুজোর প্রস্তুতিও সর্বত্র শেষ পর্যায়ে। এতদিন শুকনো থাকার পর ঠিক পুজোর মুখে এসে এই বৃষ্টির সম্ভাবনায় হতাশ সকলেই। সারা বছরই পুজোর কটা দিনের দিকে চেয়ে থাকে বাঙালি। সেখানে ঠিক পুজোর আনন্দের পারদ চড়ার মুখেই বৃষ্টির পূর্বাভাস মন খারাপ করে দিয়েছে সকলের।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button