Business

ভোডাফোনের নাম আর ভোডাফোন রইল না

ভারতের অন্যতম মোবাইল সংযোগ প্রদানকারী সংস্থা ভোডাফোন আর ভোডাফোন রইল না। এবার অন্যনামে তাকে চিনবেন সকলে।

নয়াদিল্লি : ভারতের অন্যতম মোবাইল সংযোগ প্রদানকারী সংস্থা ভোডাফোন। তারা গত ২ বছর আগেই যুক্ত হয় আদিত্য বিড়লা গ্রুপের মোবাইল সংযোগ প্রদানকারী সংস্থা আইডিয়া-র সঙ্গে। ভোডাফোন-আইডিয়া হিসাবেই এতদিন সংস্থা কাজ চালাচ্ছিল। কিন্তু ব্র্যান্ডের নামটা ভোডাফোন রয়ে গিয়েছিল। এবার এই সংযুক্তিকে চূড়ান্ত রূপ দিতে ভোডাফোন ও আইডিয়া মিলে এক নতুন নামে নিজেদের নিয়ে এল।

ভোডাফোন আইডিয়া লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও রবীন্দর টক্কর এদিন জানান, ভোডাফোন ও আইডিয়া তাদের একসঙ্গে মিশে যাওয়াকে চূড়ান্ত রূপ দিতে আগামী দিনে নাম বদলে হচ্ছে ভিআই। ভোডাফোনের ভি আর আইডিয়ার আই নিয়েই ভিআই। তিনি আরও বলেন, আগামী দিনে তাঁরা ৫জি পরিষেবার জন্য নিজেদের প্রস্তুত করছেন। প্রসঙ্গত ভোডাফোন-আইডিয়াকে এখন কড়া প্রতিদ্বন্দ্বিতা দিতে হচ্ছে জিও এবং এয়ারটেলের সঙ্গে।

তাঁদের গ্রাহকদের বদলাতে থাকা প্রয়োজনের কথা মাথায় রেখেই তাঁরাও নিজেদের বদল আনছেন বলে জানিয়েছেন রবীন্দর টক্কর। অন্যদিকে আইডিয়ার তরফে আদিত্য বিড়লা গ্রুপের প্রধান কুমারমঙ্গলম বিড়লা বলেন, সরকার যে ডিজিটাল ইকোনমির দিকে দেশকে নিয়ে যেতে চাইছে সেই পথে সরকারের এগিয়ে যাওয়াকে আরও শক্তিশালী করবে ভিআই।

ভিআই ব্র্যান্ডের তরফে দাবি করা হয়েছে দেশের মানুষের তথা তাদের গ্রাহকদের কথা মাথায় রেখে তারা আগামী দিনের জন্য প্রযুক্তিগত উন্নয়নে জোর দিচ্ছে। যাতে তাদের নেটওয়ার্ক দেশে সর্বোত্তম হয়। তারাই যে দেশের সবচেয়ে বড় পরিষেবা হয়ে উঠতে চাইছে তাও সাফ জানিয়েছে সংস্থা।


ভোডাফোন ও আইডিয়ার এই চূড়ান্ত পর্যায়ের সংযুক্তিকরণ ও ২টি সংস্থা মিলে একটি নতুন নামে আগামী দিনে পরিচিত হওয়ার কথা সোমবার দুপুরে ঘোষণা হওয়ার পরই ভোডাফোনের শেয়ার দর বেড়েছে। প্রায় সাড়ে ৪ শতাংশ বেড়ে যায় শেয়ার দর। প্রসঙ্গত ভোডাফোনের সঙ্গে আইডিয়ার এদিনের চূড়ান্ত সংযুক্তিকরণ ঠিক সেই সময় সম্পূর্ণরূপে বাস্তবায়িত হল তখন যখন ভোডাফোন চরম সমস্যার মুখে। আর্থিক দিক থেকে সংস্থা চাপের মধ্যে রয়েছে। অস্তিত্বের লড়াই চালাচ্ছে সংস্থা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button