Sunday , September 22 2019
Urmila Matondkar
ফাইল : উর্মিলা মাতন্ডকর, ছবি - আইএএনএস

৫ মাসেই মোহভঙ্গ, কংগ্রেস ছাড়ার আগে বিশ্বাসঘাতকতার যুক্তি দিলেন উর্মিলা

লোকসভা নির্বাচনের ঠিক আগেই কংগ্রেসে যোগ দেন বলিউডের একসময়ের ডাকসাইটে নায়িকা উর্মিলা মাতন্ডকর। দলে যোগ দেওয়ার পরই পান কংগ্রেসের টিকিট। কংগ্রেসের টিকিটে মুম্বই উত্তর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু ৪ লক্ষ ৬৫ হাজার ভোটে হেরে যান বিজেপির গোপাল শেঠির কাছে। তারপর তাঁর একটি বিস্ফোরক চিঠি যা তিনি মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতিকে লিখেছিলেন তা জুলাই মাসে লিক হয়ে যায়। সেটাই হয়তো ৫ মাসেই উর্মিলার মোহভঙ্গের একটা বড় কারণ হয়ে গেল। কারণ উর্মিলার মতে, ওই চিঠিতে তিনি যা যা জানিয়েছিলেন তার একটাও কিছু নিয়ে পদক্ষেপ করেনি কংগ্রেস। বরং তা লিক করে দেওয়া হয়। যা তাঁর মনে হয়েছে বিশ্বাসঘাতকতা। আর তখন থেকেই তিনি কংগ্রেস ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

উর্মিলা দল থেকে ইস্তফা দেওয়ার কথা জানিয়ে একটি চিঠি পাঠিয়েছেন বর্তমানে কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধীর কাছে। সেই চিঠিতে তিনি এই প্রসঙ্গটি তুলেছেন। তাঁর ক্ষোভ যে তাঁর লেখা সেই চিঠি লিক করে দলেরই কেউ। দলের ভালর জন্য তিনি মুম্বই কংগ্রেসে কিছু পরিবর্তন আনতে চেয়েছিলেন। কিন্তু তা তাঁকে করতে দেওয়া হয়নি। তাঁর রাজনৈতিক ও সামাজিক দায়বদ্ধতাকে কোনোভাবেই কাজে লাগাতে দেওয়া হচ্ছিল না। দল ঘরের মধ্যে লড়াই করতেই ব্যস্ত। এমনই অভিযোগ করেছেন উর্মিলা।

উর্মিলা জানিয়েছেন তাঁর যতটুকু ক্ষমতা সেই ক্ষমতায় ভরসা করে তিনি সামাজিক কাজ করে যাবেন। ২৭ মার্চ তিনি কংগ্রেসে যোগ দেন। আর গত ৭ সেপ্টেম্বরের তারিখে তিনি সনিয়া গান্ধীর কাছে ইস্তফা পত্র পাঠালেন। এতে মুম্বই কংগ্রেসের খুব বেশি ক্ষতি হল বলে মনে করছেন না দলের অনেক নেতা। কিন্তু এটা পরিস্কার যে কংগ্রেস ভাঙন কিন্তু অব্যাহত। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *