World

পেটে খাবার নেই, জল নেই, শেষে চিপসের লোভে ঘরে ফিরল ঘরের ছেলে

২ দিন ধরে পেটে একটা দানাও পড়েনি। পানীয় জলটুকুও পায়নি। সারাদিন কেটেছে আতঙ্কে। অবশেষে চিপসের লোভে ঘরের ছেলে ফিরে এল ঘরে।

তার ছবি তুলতে গিয়েই যত সমস্যার সৃষ্টি। খুব জোরে হাওয়া বইছিল। তারমধ্যেই তার ছবি তোলার ব্যবস্থা হয় খোলা আকাশের নিচে। ছবি তোলার সময় একটা দমকা হাওয়া এসে তার গায়ে ধাক্কা মারতে সে উড়ে গিয়ে পড়ে একটি ৪০ ফুট উঁচু গাছের মাথায়।

সেখানে আবার বাজপাখিরা আশপাশে রয়েছে। দেখতে পেলে আর রক্ষে নেই। সে বাজপাখিদের দেখতেও পায়। তাদের তাড়া থেকে বাঁচার লড়াইও চালিয়ে যায়।

এদিকে দমকল এসেও তাকে গাছের ওপর থেকে নিচে নামাতে পারেনি। দমকলকর্মীদের কাছে আসতে দেখলেই সে পালিয়ে যাচ্ছিল এক ডাল থেকে অন্য ডালে। প্রয়োজনে আশপাশের গাছেও। এবার চেষ্টা হয় খাবারের লোভ দেখিয়ে। কিন্তু পিনাট বাটারেও কাজ হয়নি।

এমন করে ২ দিন কাটে। সাম্বা কিন্তু কারও হাতে ধরা দেয়নি। ২ দিনের মাথায় সে একটা অপেক্ষাকৃত নিচু গাছের ডালে এসে বসে। অগুন্তি রংয়ে ভরা বির ক্যাটালিনা ম্যাকাওটিকে নাগালের কাছেই পেয়ে যান তার মালিক।


কিন্তু খাবার তো হাতে নেই। অগত্যা এক মহিলা তাঁর ব্যাগ থেকে একটি চিপসের প্যাকেট এগিয়ে দেন ওই ব্যক্তির হাতে। তা থেকে চিপস বার করে সাম্বার কাছে ধরতেই সে চিপসের লোভে এগিয়ে এসে বসে মালিকের হাতে। ধরা দেয় নিজে থেকেই।

Texas
ঘরে ফেরা পাখি, ইউটিউব স্ক্রিনগ্র্যাব – @CBSDFW

তারপর একের পর এক চিপস সাবাড় করতে থাকে। জলও পান করে। ঘরের ছেলে ঘরে ফিরে আসে। সাম্বা নামে ওই ম্যাকাওটি বাড়িতে পোষা অবস্থায় থাকায় সে ২ দিন ধরে আতঙ্কে কিছু না খেয়ে দিন কাটিয়েছে।

সাম্বা নামে ম্যাকাওটির ভাল জানাই নেই প্রকৃতির বুকে কীভাবে বেঁচে থাকতে হয়। ঘটনাটি ঘটেছে টেক্সাসে। যা একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button