Business

রেকর্ড চুরমার করে স্বপ্নের শিখরে ভারতীয় শেয়ার বাজার

স্বপ্নের শিখর ছুঁল ভারতীয় শেয়ার বাজার। যা দেশিয় বাজারের চাঙ্গা পরিস্থিতিকেই তুলে ধরল বিশ্বের সামনে। রেকর্ড ভাঙা উত্থানে কার্যতই খুশির হাওয়া দালাল স্ট্রিটে।

ভারতীয় শেয়ার বাজারের স্বপ্নের দৌড় শুরু হয়েছে মাস দুয়েক আগে থেকেই। তারপর থেকে টানা একটা উর্ধ্বগতি বজায় রেখেছে বাজার।

কিছুদিনের ব্যবধানেই টপকে গেছে একের পর এক মাইলস্টোন। নিজের তৈরি রেকর্ড নিজেই ভেঙে চুরমার করেছে ভারতীয় শেয়ার সূচক।

আর সেই ছোটার গতি অব্যাহত রেখেই শুক্রবার বাজার ছুঁয়ে ফেলল স্বপ্নের মাইলস্টোন। ৬০ হাজার পার করল মুম্বই শেয়ার সূচক। যা সর্বকালীন রেকর্ড।

বাজারের হিসাবে সপ্তাহের শেষ দিন শুক্রবার খুশির হাওয়া বইতে শুরু করে সকাল থেকেই। সকলেই অপেক্ষায় ছিলেন ৬০ হাজারের দরজায় এসে বৃহস্পতিবার বন্ধ হওয়া মুম্বই শেয়ার সূচক সেনসেক্স কখন ৬০ হাজার পার করে। এরপর সূচক ৬০ হাজার ছুঁতেই বিনিয়োগকারীরা হৈহৈ করে ওঠেন। দালাল স্ট্রিটে বয়ে যায় খুশির হাওয়া।

শুক্রবার বাজার বন্ধ হওয়ার সময় মুম্বই শেয়ার সূচক সেনসেক্স ১৬৩ পয়েন্ট বেড়ে বন্ধ হয় ৬০ হাজার ৪৮ পয়েন্টে। অন্যদিকে এদিন সর্বকালীন রেকর্ড উচ্চতা ছুঁয়ে ফেলেছে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটিও। নিফটি এদিন দিনের শেষে ৩০ পয়েন্ট বেড়ে বন্ধ হয় ১৮ হাজার ৮৫৩ পয়েন্টে।

এদিন বাজারের ৬০ হাজারের স্বপ্নের গণ্ডি পার করার পিছনে ছিল ৩ ধরনের শেয়ারের হাত। অটো, আইটি এবং বেসরকারি ব্যাঙ্কের শেয়ার কেনার দিকে লগ্নিকারীদের ঝোঁক এদিন বাজারকে ৬০ হাজারের ওপর টেনে তুলে নিয়ে যায়।

Show More

Leave a Reply

Your email address will not be published.