Business

সর্বকালীন রেকর্ড স্পর্শ করে সপ্তাহ শেষ করল ভারতীয় শেয়ার সূচক

এক সপ্তাহের মধ্যে ২টি হাইজাম্প দিল ভারতীয় শেয়ার বাজার। সপ্তাহের শুরুতে রেকর্ড গড়ার পর সেই রেকর্ডও সপ্তাহের শেষে গিয়ে ভেঙে দিল বাজার।

ভারতীয় শেয়ার বাজারের উত্থান এখন কার্যত স্বপ্নের দরজা ছুঁয়ে আরও এগিয়ে যাচ্ছে। এই সপ্তাহের শুরুতেই বাজার রেকর্ড গড়ে ৫৭ হাজার স্পর্শ করেছিল। সূচকের সেই রেকর্ড উত্থানকেও ম্লান করে সপ্তাহের শেষে পৌঁছে ফের নয়া রেকর্ড গড়ে ফেলল ভারতীয় শেয়ার বাজার।

শুক্রবার ভারতীয় শেয়ার সূচক সেনসেক্স টপকে গেল ৫৮ হাজারের গণ্ডিও। যা এখনও পর্যন্ত সর্বকালীন রেকর্ড। এদিন বাজার বন্ধ হওয়ার সময় সূচক ২৭৭ পয়েন্ট বেড়ে বন্ধ হয় ৫৮ হাজার ১৩০ পয়েন্টে।

একইভাবে দারুণ ফল করেছে নিফটিও। নিফটি এদিন দিনের শেষে ৮৯ পয়েন্ট বেড়ে বন্ধ হয় ১৭ হাজার ৩২৩ পয়েন্টে। যা ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচকের জন্য রেকর্ড।

মুম্বই শেয়ার বাজারের এদিনের উত্থান কার্যতই শেয়ার বাজারের সঙ্গে যুক্ত মানুষজনের মুখে হাসি ফুটিয়েছে। আনন্দের বন্যা বয়ে যায় দালাল স্ট্রিটে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর দারুণ ফল এদিন সেনসেক্স ও নিফটির উত্থানে বড় ভূমিকা নিয়েছে। এছাড়া ওয়েল অ্যান্ড গ্যাস, কনজিউমার ডিউরেবলস, রিয়েলটি, মেটাল, মিডিয়া এবং অটো সংস্থার শেয়ারগুলি এদিন ভাল করেছে। এফএমসিজি, ব্যাঙ্ক খারাপ ফল করেছে।

সব মিলিয়ে কিন্তু এ সপ্তাহটা স্বপ্নের মতই কাটল ভারতীয় শেয়ার বাজারের। এই উত্থান আগামী সপ্তাহে ধরে রাখাই এখন বড় চ্যালেঞ্জ বাজারের ক্ষেত্রে। তাই বিনিয়োগের ক্ষেত্রে সকলকেই সতর্ক থাকতে পরামর্শ দিচ্ছেন শেয়ার বিশেষজ্ঞদের একাংশ।

Show More

Leave a Reply

Your email address will not be published.