Kolkata

রোজভ্যালি কাণ্ডে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করল ইডি

বাংলা সিনেমা জগতের অন্যতম তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে এবার রোজভ্যালি কাণ্ডে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১৯ জুলাই তাঁকে ইডি আধিকারিকদের সঙ্গে দেখা করতে বলা হয়েছে। আগেই চিটফাণ্ড কাণ্ডে প্রযোজক শ্রীকান্ত মোহতা গ্রেফতার হয়েছেন। এবার টলিউডের অন্যতম স্তম্ভ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব। তাঁকে রোজভ্যালি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্যই তলব করা হয়েছে। জিজ্ঞাসা করা হতে পারে রোজভ্যালি সংস্থা ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মধ্যে কোনও আর্থিক লেনদেন হয়েছে কিনা তা নিয়েও।

রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু এখন জেলে। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই হয়তো তথ্য সংগ্রহ করে বিভিন্ন জনকে ডেকে পাঠাচ্ছে ইডি এবং সিবিআই। রোজভ্যালি কাণ্ড নিয়ে নাড়াচাড়া শুরু হয় ২০১৩ সালে। তারপর ২০১৫ সালে রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে গ্রেফতার করা হয়। ইডি-র এক আধিকারিক সংবাদ সংস্থাকে জানাচ্ছেন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আওতায় জিজ্ঞাসাবাদ করা হবে।

মোট ২৭টি সংস্থার নাম করে বিভিন্ন স্কিম চালাত রোজভ্যালি বলে অভিযোগ। সাধারণ মানুষের কাছ থেকে এই বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা ১৭ হাজার ৫২০ কোটি টাকা তুলেছিল। শুধু পশ্চিমবঙ্গই নয়, ওড়িশা, অসম সহ বিভিন্ন রাজ্য থেকে টাকা তোলা হত। ইতিমধ্যেই রোজভ্যালির হোটেল, রিসর্ট, জমিজমা, সোনার গয়না সহ বহু সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button