Sports

ভারত পাকিস্তান ম্যাচের স্টেডিয়াম ভাঙতে হাজির বুলডোজার

ভারত পাকিস্তান টি২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল। ভারত আমেরিকার ম্যাচও হল এই স্টেডিয়ামেই। ম্যাচ শেষ হতেই মাঠে হাজির হল বুলডোজার।

এ কি কাণ্ড! যে স্টেডিয়ামে ভারত পাকিস্তান খেলল, রুদ্ধশ্বাস ম্যাচে জিতল ভারত, যেখানে বুধবারই ভারত বনাম আমেরিকা ম্যাচ হয়েছে। সে খেলাও বেশ উত্তেজক পর্যায়ে পৌঁছয়। ভারত অবশ্য শেষ হাসি হেসেছে।

সেই নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামে ভারত ও আমেরিকার খেলা শেষ হতেই কিনা হাজির হল বুলডোজার। স্টেডিয়াম ভাঙতেই হাজির হল এই দানব যন্ত্র। কিন্তু কেন? টি২০ বিশ্বকাপ শেষ হতে এখনও অনেক দেরি। তার আগেই স্টেডিয়াম ভাঙার তোড়জোড় কেন? কারণ রয়েছে।

এই নাসাউ স্টেডিয়ামকে টি২০ বিশ্বকাপ ক্রিকেট খেলার মতন করে তৈরি করা হয়েছে ৫ মাসেরও কম সময়ে। বসানো হয়েছে অন্য জায়গা থেকে আনা পিচ। মাঠও ক্রিকেট খেলার উপযুক্ত করার চেষ্টা হয়েছিল।

সেখানেই গ্রুপ পর্যায়ের ৮টি ম্যাচ খেলা হয়েছে বিশ্বকাপে। যে ৮টি ম্যাচের মধ্যে ভারতের ম্যাচগুলিও রয়েছে। এই মাঠ যে একেবারেই আন্তর্জাতিক ক্রিকেট করার উপযুক্ত নয়, তা বারবার খোলাখুলি জানিয়েছে বিশ্বকাপে অংশ নিয়ে এই মাঠে খেলা দেশগুলি।


খামখেয়ালি পিচে বল বোঝা যায়নি। অনেক খেলোয়াড় চোটও পেয়েছেন। তবে টি২০ বিশ্বকাপের শিডিউল অনুযায়ী এখানে ৮টি ম্যাচই হওয়ার কথা ছিল।

ভারত ও আমেরিকার মধ্যে সেই অষ্টম ম্যাচটি শেষ হতেই তাই এই স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপের জন্য যে অস্থায়ী নির্মাণ করে সাজানো হয়েছিল তা ভেঙে ফেলার উদ্যোগ শুরু হয়ে যায়। শুক্রবার থেকেই এই ভাঙার কাজ শুরু হয়ে যাবে। এই মাঠে আর কোনও বিশ্বকাপের ম্যাচ খেলা হবেনা।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button