National

মাফ করবেন টমেটো দিতে পারবনা, জানিয়ে দিল বিশ্বখ্যাত রেস্তোরাঁ

তাদের খাবার নিয়ে রীতিমত আলোচনা হয়। তাদের খাবারের বৈশিষ্ট্যই আলাদা। সেই বিশ্বখ্যাত চেন জানিয়ে দিল তারা টমেটো আর দিতে পারবেনা।

লাল টমেটো আগে দেখে যতটাই সুন্দর লাগত, এখন ততটাই যেন সাবধান সংকেত হয়ে উঠেছে। লাল থেকে দূরে থাকার বার্তাই যেন দিচ্ছে টমেটো। এতদিন তা ছিল গৃহস্থের বাড়িতে ব্রাত্য। এবার তা রেস্তোরাঁর হেঁশেলেও প্রভাব ফেলল।

তাও আবার যে সে রেস্তোরাঁ নয়, বিশ্বের অন্যতম সেরা রেস্তোরাঁ চেন ম্যাকডোনাল্ডস বা ছোট করে ম্যাকডি জানিয়ে দিল তাদের খাবারের স্বাদ ঠিক রাখতে তারা সেরা উপাদান ব্যবহার করে, কিন্তু বর্তমান পরিস্থিতিতে তারা তাদের বিশ্বমান ধরে রাখার জন্য প্রয়োজনীয় টমেটোর যোগানে অপারগ।

তাই তারা তাদের বিভিন্ন খাবারে টমেটো আর ব্যবহার করতে পারছেনা। টমেটো ছাড়াই সেসব খাবার সার্ভ করা হবে। দিল্লির ম্যাকডি একথা পরিস্কার করে প্রিন্ট করে বিজ্ঞপ্তি আকারে ক্রেতাদের জন্য টাঙিয়ে দিয়েছে।

National News
ম্যাকডোনাল্ডস-এর দেওয়া বিজ্ঞপ্তি, ছবি – আইএএনএস

টমেটো যে ভারতীয় বাজারে রক্তচক্ষু দেখাচ্ছে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। টমেটো যেসব স্থানে সবচেয়ে বেশি উৎপাদন হয় সেখানে টানা তাপপ্রবাহের জেরে উৎপাদন ব্যাহত হয়েছে বলে দাবি করছেন বিক্রেতা ও টমেটোর ব্যবসার সঙ্গে যুক্ত মানুষজন। তাঁদের দাবি, অতিবৃষ্টি শুরু হওয়ায় টমেটো উৎপাদন যেসব জায়গায় বেশি হয় সেখান থেকে তা আনারও সমস্যা হচ্ছে।


তার ওপর টমেটো খুব সুখী ফসল। দ্রুত তা নষ্ট হয়ে যায়। পচন ধরে যায়। এটাও একটা বড় সমস্যা। সব মিলিয়ে গৃহস্থের রান্না ঘর ছেড়ে এবার টমেটোর আঁচ গিয়ে পড়ল বিশ্ব বিখ্যাত রেস্তোরাঁর হেঁশেলেও। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button