National

জেলায় মাত্র এক রাতে পেটে চলে গেল ২ লক্ষ ৩০ হাজার লিটার মদ

মাত্র ১টা রাত। সেই ১টা রাতেই একটা ছোট জেলায় শেষ হয়ে গেল ২ লক্ষ ৩০ লিটার মদ! চমকপ্রদ এই তথ্য অনেক মানুষের নজর কাড়ল।

১টা মাত্র রাত। সেই একটা রাতেই শেষ হয়ে গেল ২ লক্ষ ৩০ হাজার লিটার মদ। ১টি মাত্র জেলার মদবিলাসী মানুষজনের মাত্র ১ রাতে এতটা মদ পান করার তথ্যে অবাক অনেকেই।

হিসাব বলছে ১ রাতে ওই জেলায় বিক্রি হয়েছে ৯ কোটি টাকার মদ! যা একটা রেকর্ড। হিসাব বলছে গত বছরের তুলনায় এ বছর ৩১ ডিসেম্বর রাতে এই জেলায় মদ্যপানের পরিমাণ বেড়েছে ২৩ শতাংশ। যা সরকারের কোষাগারেও কর বাবদ মোটা অঙ্কের অর্থের যোগান দিয়েছে।

উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগর জেলার এই ১ রাতের মদ বিক্রি সব রেকর্ডকে ছাপিয়ে গেছে। বিশেষজ্ঞেরা মনে করছেন, গত ২ বছরে ৩১ ডিসেম্বর করোনার কারণে নানা বিধিনিষেধ থাকায় মানুষ প্রাণ খুলে মদ কিনে উঠতে পারেননি। তাই ২ বছর পর এবার চুটিয়ে সেই সাধ মিটিয়ে নিয়েছেন তাঁরা।

এছাড়া আরও একটি বড় কারণ হল গৌতম বুদ্ধ নগর জেলায় ৮২টি এমন জায়গা রয়েছে যেখানে কোনও বিশেষ দিনকে সামনে রেখে আনন্দ উৎসব করার জন্য ১ থেকে ৩ দিনের জন্য ভাড়া দেওয়া হয়। সেখানে মদ্যপানের ব্যবস্থাও থাকে। এই সব পার্টিতে মদ্যপান মদের বিক্রি আরও বাড়িয়ে দেয় এবার।


প্রসঙ্গত গৌতম বুদ্ধ নগরে সাড়ে ৫০০টি মদের দোকান রয়েছে। এদিকে বেআইনি মদ বিক্রির চেষ্টাও ওই জেলায় কম হয়নি। ৩১ ডিসেম্বর রাতেই ২ হাজার ৫১২ লিটার বেআইনি মদ আটক করে পুলিশ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button