National

টাকা নয়, এটিএম থেকে বেরিয়ে আসছে খাঁটি সোনার কয়েন

এটিএম-এ ঢুকে মেশিন থেকে প্রয়োজনীয় টাকা বার করার পদ্ধতি অনেকেরই রপ্ত করা আছে। এই মেশিনে কিন্তু কার্ড গুঁজলে টাকা নয়, বেরিয়ে আসছে সোনার কয়েন।

ব্যাঙ্কে যাওয়ার বদলে অনেকেই এটিএম মেশিন থেকে প্রয়োজনীয় টাকা তুলে নেন। মেশিনে কার্ড ঢুকিয়ে পিন দিলে এবং অ্যাকাউন্টে চাহিদা মত টাকা থাকলে তা বেরিয়ে আসে। এটাই এটিএম মেশিনের সুবিধা।

কিন্তু এটিএম মেশিন থেকে টাকার বদলে যদি সোনার কয়েন বেরিয়ে আসে! তাও আবার ২৪ ক্যারেটের খাঁটি সোনা! রূপকথা মনে হলেও এটাই সত্যি। ভারতে এই প্রথম আত্মপ্রকাশ করল সোনার কয়েনের এটিএম মেশিন।

হায়দরাবাদে এই এটিএম মেশিনের উদ্বোধন হয়েছে। মেশিনে মোট ৮ ধরনের সোনার কয়েন থাকছে। ০.৫ গ্রাম থেকে শুরু করে ১০০ গ্রাম পর্যন্ত নানা ওজনের সোনার কয়েন থাকছে মেশিনে। যার দামও সোনার দামের ওঠানামার সঙ্গে তাল মিলিয়ে প্রতিদিন পরিবর্তন হচ্ছে এটিএম মেশিনে।

যেদিন যে দাম যাচ্ছে তা কার্ডে পেমেন্ট করলেই চাহিদামত ওজনের সোনার কয়েন বেরিয়ে আসবে। এভাবে গোল্ডসিক্কা এটিএম বা সোনার কয়েন পাওয়ার এটিএম মেশিন ব্যবহার করে যে কেউ ইচ্ছেমত কিনতে পারবেন সোনার কয়েন। যা ২৪ ক্যারেট খাঁটি।

এতে সোনার দোকানে দিয়ে কেনার ঝক্কিও থাকবেনা। আর খাঁটি কয়েনও মিলবে সঠিক দামে। এই এটিএমটিকে সবদিক থেকে সুরক্ষিতও করা হয়েছে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে। রয়েছে সিসিটিভি ক্যামেরাও।

ভারতে এতদিন মানুষ টাকা বার হওয়ার এটিএম মেশিন দেখেছেন। এবার অবাক করছে সোনার কয়েন বার হওয়ার এটিএম মেশিন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *