National

খালি হাতে ঘষে ঘষে স্কুলের টয়লেট পরিস্কার করলেন সাংসদ

তিনি একজন সাংসদ। সেই মানুষটি নিজে হাতে একটি নোংরা টয়লেট পরিস্কার করছেন। তাও আবার খালি হাতে। যা গোটা দেশের নজর কেড়ে নিয়েছে।

একটি বালিকা বিদ্যালয়। সেখানে বৃক্ষরোপণের একটি অনুষ্ঠান ছিল। যেখানে স্থানীয় সাংসদের উপস্থিত থাকার কথা ছিল। তিনি হাতে করে বৃক্ষরোপণটি করবেন এটাই ছিল অনুষ্ঠানসূচী।

সেইমত সাংসদ এসে পৌঁছন স্কুলে। স্কুলে এসে তিনি স্কুল পরিদর্শনও করেন। আর ঠিক সেই সময় ওই মেয়েদের স্কুলের একটি টয়লেটের পরিস্থিতি দেখে তাঁর ভাল লাগেনি। তাঁর মনে হয় এত নোংরা টয়লেট চরম অস্বাস্থ্যকর।

সেই টয়লেট অবিলম্বে পরিস্কার করার নির্দেশ তিনি ওখানে দাঁড়িয়েই দিতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। বরং নিজেই স্থির করেন টয়লেটটি ঝকঝকে তিনি নিজেই করে তুলবেন। তাও খালি হাতে।

পাজামা, পাঞ্জাবি পরিহিত সাংসদ এবার একটি বালতিতে জল নিয়ে তার থেকে মগে করে জল নিতে থাকেন। তারপর মগের জল একটু করে টয়লেটের প্যানে ঢালতে থাকেন আর খালি হাতে সেটি পরিস্কার করতে থাকেন।

কিছু দিয়েও তিনি পরিস্কারের কাজটা করতে পারতেন। কিন্তু তিনি খালি হাতেই পরিস্কার করার সিদ্ধান্ত নেন। এবং সেটাই করেনও। হাত দিয়ে ঘষে ঘষে প্যানের নোংরা তুলে ফেলেন তিনি। যা গোটা দেশের মানুষের নজর কেড়েছে।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খাতখারি গার্লস স্কুলে। রেওয়া-র বিজেপি সাংসদ জনার্দন মিশ্র নিজে হাতে টয়লেট পরিস্কার করে বিজেপির যুব মোর্চার সেবা পাখওয়াদা নামে একটি উদ্যোগে শামিল হন। যেখানে ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন থেকে ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিবস পর্যন্ত সাফাই অভিযান চালাবে বিজেপি যুব মোর্চা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button