National

পিৎজা ব্রেডের ওপর ঝুলছে বাথরুম পরিস্কারের ঝাঁটা, ফাসাই কোপে বিখ্যাত পিৎজা সংস্থা

পিৎজা ব্রেড ছাড়া পিৎজা তৈরিই হবেনা। ওটাই বেস। এক বিখ্যাত পিৎজা প্রস্তুতকারক সংস্থার একটি আউটলেটে সেই পিৎজা ব্রেডের ওপর ঝুলছিল বাথরুম সাফাইয়ের ব্রাশ।

পিৎজা প্রস্তুত করতে প্রাথমিক প্রয়োজন হল পিৎজা ব্রেড। যার ওপর টপিং করে পিৎজা তৈরি করা হয়। উপরে থাকা উপাদান অনুযায়ী পিৎজার স্বাদ ও গন্ধ বদলে যায়। কিন্তু সে যে পিৎজাই বানানো হোক তারজন্য পিৎজা ব্রেডটা লাগেই। ফলে যে কোনও পিৎজা প্রস্তুতকারক সংস্থার কাছে এটা আবশ্যিক উপাদান।

সেই পিৎজা ব্রেড ট্রেতে করে সারি সারি সাজানো রয়েছে। আর সেগুলি যেখানে রয়েছে তার উপর ঝুলছে বাথরুম পরিস্কার করার ব্রাশ। ছবিটি সোশ্যাল সাইটে ছড়িয়ে পড়ে। যিনি ওই ছবি তুলে ছড়িয়ে দেন সেই সাহিল কারনানি বিষয়টি সম্বন্ধে জানাতে তাঁর পোস্ট ফাসাই, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী সহ অনেককে ট্যাগ করে দেন।

বিষয়টি সামনে আসার পর বেজায় অপ্রস্তুতে পড়েছে ওই পিৎজা সংস্থা। ডমিনোস নামটার সঙ্গে পিৎজা ওতপ্রোতভাবে জড়িত। তাদের পিৎজা ব্রেডের ওপর বাথরুম সাফাইয়ের ব্রাশ! কার্যত এই ছবি অনেক পিৎজা রসিকের জন্য দুঃস্বপ্নের জন্ম দিয়েছে।

এত খরচ করে তাঁরা পিৎজার স্বাদে মন ভরান। অথচ সেই খাবার তৈরি হয় এতটা অস্বাস্থ্যকর ভাবে এটা মানতে পারছেন না তাঁরা। মানতে পারছেনা ফাসাই-ও।

তারা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে সংস্থার বিরুদ্ধে এজন্য আইনানুগ কড়া ব্যবস্থা তারা গ্রহণ করবে। বেগতিক বুঝে ডমিনোস সংস্থা কার্যত বেঙ্গালুরুর ওই ডমিনোস আউটলেটের ঘাড়েই যাবতীয় দোষ চাপিয়ে দিয়েছে। তারা তাদের পক্ষ থেকে গ্রাহকদের আন্তর্জাতিক মান মেনেই স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন করতে দায়বদ্ধ বলে জানিয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button