National

সরকারি হাসপাতালে রোগীর হাত, পা, আঙুলে ইঁদুরের কামড়

আইসিইউ-তে ভর্তি এক রোগীর শরীর ক্ষতবিক্ষত করল ইঁদুর। যা রোগীর ভাইয়ের নজরে আসার পর তাঁর ওপরই চোটপাট করেন হাসপাতালের কর্মীরা।

সরকারি হাসপাতালের আইসিইউতে ইঁদুরের উপদ্রব। সেখানে এক রোগীর আঙুল, হাত ও পায়ে কামড়েছে ইঁদুর। আর্থিক কারণে একটি বেসরকারি হাসপাতাল থেকে ওই রোগীকে এই সরকারি হাসপাতালে ভর্তির পর এই ঘটনাটি ঘটে।

ইঁদুরের কামড়ের শিকার ওই ব্যক্তি শ্বাসপ্রশ্বাস এবং কিডনির সমস্যা নিয়ে সরকারি হাসপাতালে ভর্তি হন। এরপরই তাঁকে ইঁদুর কামড়ায়। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আনার পরও কোনও কাজ হয়নি বলে রোগীর পরিজনদের অভিযোগ।

সরকারি হাসপাতালে অব্যবস্থার এই নিদর্শন তেলেঙ্গানার এমজিএম হাসপাতালে। ইঁদুরের কামড়ে যে রোগীর হাত, পা ও আঙুলে ক্ষত সৃষ্টি হয়েছে তাঁর নাম শ্রীনিবাস।

শ্রীনিবাসের ভাই শ্রীকান্তর অভিযোগ, ইঁদুরের কামড়ের ফলে তাঁর দাদা রক্তাক্ত হয়েছেন। হাসপাতাল কর্মীদের বিষয়টি জানালেও তাঁরা তা গ্রাহ্যের মধ্যে আনেননি। বরং তাঁর ওপরই চোটপাট করেন বলে অভিযোগ শ্রীকান্তর।


রোগীর পরিজনদের আরও অভিযোগ, রোগীকে বেসরকারি হাসপাতাল থেকে সরকারি হাসপাতালে ভর্তি করার পর তাঁরা বিপাকে পড়েছেন। ওই হাসপাতালের চিকিৎসক অবশ্য জানিয়েছেন হাসপাতালে ইঁদুরের উপদ্রব রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তবে এই সরকারি হাসপাতালে ইঁদুরের উপদ্রব নতুন কোনও ঘটনা নয়। ২ বছর আগে মর্গে রাখা মৃতদেহ খুবলে খাওয়ার ঘটনাও ঘটেছিল এখানে। এবার আইসিইউতে ইঁদুরের এহেন উপদ্রবে উদ্বিগ্ন অন্য রোগীদের পরিজনরাও। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button