National

সমুদ্র শহরে এখনই স্কুল খোলায় আপত্তি জানালেন কংগ্রেস সাংসদ

পশ্চিমবঙ্গ সহ এক এক করে দেশের অনেক রাজ্যেই স্কুল স্বাভাবিকভাবে শুরু হয়েছে বা হচ্ছে। এ অবস্থায় অন্য পরামর্শই দিলেন কংগ্রেস সাংসদ।

পশ্চিমবঙ্গে প্রথম শ্রেণি থেকে সব ক্লাসের ছাত্রছাত্রীরা এখন নিয়ম করে স্কুলে যাচ্ছে। ক্লাসে বসে পড়াশোনাও হচ্ছে। প্রায় ২ বছর পর ক্লাসে আসতে পেরে খুশি তারা। খুশি অভিভাবকদের সিংহভাগ।

একইভাবে দেশের অন্য রাজ্যগুলিতেও এক এক করে স্কুল স্বাভাবিক নিয়মে খুলে দেওয়া হচ্ছে। এভাবেই স্কুল খুলেছে সমুদ্র শহর গোয়ায়।

গোয়ায় প্রথম শ্রেণি থেকে ক্লাস শুরু হলেও তাতে আপত্তি জানালেন কংগ্রেস সাংসদ তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী সারদিনা। স্কুল এখনই না করার জন্য তিনি অন্য যুক্তি সামনে এনেছেন।

সারদিনা সরকারকে পরামর্শ দিয়েছেন যে পাঠবর্ষ প্রায় শেষ হতে চলেছে। আর মাস দেড়েক বাকি। এই অবস্থায় তাড়াহুড়ো করে স্কুল চালু করে দেওয়ার কোনও প্রয়োজন নেই। তার চেয়ে একদম জুন থেকে সব স্কুল খুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

তাঁর দাবি, অনেক অভিভাবক তাঁদের সন্তানদের এখনও টিকা না হওয়ায় চিন্তায় রয়েছেন। জুনে খুললে ততদিনে ছোটদের টিকাকরণের ব্যবস্থা হয়ে যাবে হয়তো। ফলে তারা টিকা নিয়েই একদম স্কুলে প্রবেশ করতে পারবে।

আর পাঠবর্ষ যেখানে প্রায় শেষই হতে চলেছে সেখানে এই শেষ মুহুর্তে স্কুল খুলে দিয়ে লাভ কি? তার চেয়ে সব দিক সামলে ছোটদের টিকা নিয়ে স্কুলে প্রবেশ করাই ভাল বলে দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত গোয়ায় সংক্রমণ এখন অনেকটাই কমেছে। আগামী দিনে আরও কমবে বলেই আশাবাদী সারদিনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.