National

পাইলটের উপস্থিত বুদ্ধিতে প্রাণ বাঁচল ১৪৬ যাত্রীর

পুরো শ্রেয়ই পাইলটের প্রাপ্য। তিনি দ্রুত সিদ্ধান্ত না নিলে হয়তো আকাশেই একটা বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। অল্পের জন্য প্রাণ রক্ষা হল যাত্রীদের।

বৃহস্পতিবার সকালে ভিস্তারার একটি বিমান ১৪৬ জন যাত্রী নিয়ে আকাশে ডানা মেলে। গন্তব্য খুব বেশিদূর ছিলনা। দিল্লি থেকে অমৃতসর যাচ্ছিল বিমানটি।

সকালে আকাশে ওড়ার পর সব ঠিকই ছিল। ১ ঘণ্টা ৫-১০ মিনিটের যাত্রা। এমন কিছু নয়। কিন্তু এই সামান্য পথে যাত্রার মাঝেই পাইলট লক্ষ্য করেন বিমানে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

যত কম রাস্তাই হোক, ওই ত্রুটি নিয়ে অমৃতসর যাওয়াটা ঝুঁকির হয়ে যেতে পারে বলেই মনে করেন তিনি। দ্রুত যোগাযোগ করেন দিল্লি বিমানবন্দরের সঙ্গে। জানান তিনি এখনই বিমানটিকে নিয়ে দিল্লি ফিরতে চান।

দিল্লি থেকে ওঠার পর ফের দিল্লিতে অবতরণের জন্য পাইলটের আবেদনে না করেনি এয়ার ট্রাফিক কন্ট্রোল। বরং এই জরুরি অবতরণে যদি কোনও সমস্যা হয় সেকথা মাথায় রেখে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ পুলিশ ও দমকলে খবর দেয়। দমকলের ৬টি ইঞ্জিন দ্রুত সেখানে হাজির হয়।

এদিকে বিমান নিয়ে দিল্লি ফিরে সতর্কতার সঙ্গে সেটিকে অবতরণ করান পাইলট। বিমানে ১৪৬ জন যাত্রী ছিলেন। তাঁরা সকলেই সুস্থ অবস্থায় ফেরত আসেন।

তাঁদের বিমান থেকে নামিয়ে ফের একটি অন্য বিমানে উঠিয়ে দেওয়া হয়। তাতেই তাঁরা অমৃতসরের দিকে যাত্রা করেন।

ভিস্তারা সংস্থার বিমানের যান্ত্রিক সমস্যা খতিয়ে দেখা হয়। পুরো ঘটনায় পাইলটের উপস্থিত বুদ্ধির তারিফ করেছেন সকলে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *