National

রাতারাতি কোটিপতি বৃদ্ধ কৃষকের অ্যাকাউন্টে ৫২ কোটি টাকা

কোটি কোটি টাকা অনায়াসে ঢুকে যাচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এবার ঢুকল এক সাধারণ কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। ৫২ কোটি টাকা ঢুকেছে অ্যাকাউন্টে।

কয়েকদিন আগে সাড়ে ৫ কোটি টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে পড়ার পর এক ব্যক্তি তা খরচও করে ফেলেন। তাঁর কাছে পরে সেই টাকা ব্যাঙ্ক ফেরত চাইলে তিনি সাফ জানিয়ে দেন তাঁকে প্রধানমন্ত্রী টাকা পাঠিয়েছেন। ওই টাকা ফেরত দেওয়ার প্রশ্নই নেই।

সেই সমস্যার সমাধান হওয়ার আগেই ২ ষষ্ঠ শ্রেণির ছাত্রের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢোকে কোটি কোটি টাকা। ২ জনের অ্যাকাউন্টে আলাদা আলাদা করে কোটি কোটি টাকা ঢোকে। যা মিনি স্টেটমেন্ট বার করার পর নজরে আসে। তারও তদন্ত শুরু হয়েছে।

এবার ৫২ কোটি টাকা ঢুকল এক কৃষকের অ্যাকাউন্টে। ৫২ কোটি টাকা তাঁর অ্যাকাউন্টে পড়েছে দেখে খুশি কীভাবে ব্যক্ত করবেন বুঝে উঠতে পারছেন না বিহারের মুজফ্ফরপুর জেলার সিঙ্গারি গ্রামের কৃষক রাম বাহাদুর শাহ।

বৃদ্ধ কৃষক বয়স্কদের জন্য ধার্য পেনশন পান। সেই টাকা অ্যাকাউন্টে পড়েছে কিনা তা দেখার জন্য তিনি গত শুক্রবার কাটরার সিএসপি আউটলেটে যান।

অপারেটর তাঁর অ্যাকাউন্টে ঢুকতেই চমকে যান। দেখেন অ্যাভেলেবল ব্যাল্যান্স দেখাচ্ছে ৫২ কোটি টাকা! এ খবর ছড়াতে সময় নেয়নি। মুহুর্তে ছড়িয়ে পড়ে খবরটা।

বৃদ্ধ কৃষকের ছেলে সুজিত শাহ জানিয়েছেন, তাঁরা দরিদ্র কৃষক পরিবার। এই টাকা ঢোকার পর থেকে তাঁরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই সমস্যা সমাধানে সরকারের সাহায্য চাইছেন তাঁরা।

তবে তিনি এও বলেছেন যে এই টাকা তাঁর বাবার অ্যাকাউন্টে পড়ার জন্য তাঁরা দায়ী নন। এটা ব্যাঙ্কের ভুল। তাই এই টাকা যবে থেকে পড়েছে তার সুদটা কিন্তু তাঁর বাবারই প্রাপ্য। বিষয়টি খতিয়ে দেখছে ব্যাঙ্ক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button