National

স্বামীর পছন্দের খাবার, বিনামূল্যে বিরিয়ানির ব্যবস্থা করতে নির্দেশ পুলিশকর্তার

অর্থের বিনিময় নয়, কোনও খরচ না করেই চাই বিরিয়ানি সহ জিভে জল আনা খাবার। অধস্তন কর্মীকে ব্যবস্থা করতে বলে বিপাকে এক মহিলা আইপিএস।

স্বামীর ভাল লাগে বিরিয়ানি। তাঁর জন্য মটন ও চিকেন বিরিয়ানি। সেইসঙ্গে প্রন মশল্লা ও ফ্রায়েড ফিশ-এর মত কিছু জিভে জল আনা ডিশ। এই ছিল অর্ডার। যা তিনি ফোনেই দেন বলে অভিযোগ।

সেইসঙ্গে অভিযোগ যে তিনি এই অর্ডারগুলি তাঁর অধস্তন এক কর্মীকে বলার পর তাঁকে জিজ্ঞেস করেন এজন্য নিশ্চয়ই তাঁকে অর্থ ব্যয় করতে হবে না!

যাতে টাকা না দিয়েই ব্যবস্থা হয় তা দেখতে ওই অধস্তন কর্মীকে নির্দেশ দেন তিনি। এও জানান যে যদি ওই ব্যক্তির দ্বারা সম্ভব না হয় তাহলে তিনি ওই এলাকার পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলতে পারেন। জিজ্ঞেস করেন তার কোনও প্রয়োজন আছে কিনা।

ওই অধস্তন কর্মী বড় অফিসারের কথা শুনে নিচু গলায় কোনওক্রমে নগদে টাকা দিয়ে দিলে ভাল বলতে গেলেও তা কানে তোলেননি ওপারে থাকা আধিকারিক। অগত্যা বাধ্য হয়েই ওই অধস্তন কর্মী ব্যবস্থা হয়ে যাবে বলে জানান।


এমনই একটি অডিও ক্লিপ হৈচৈ ফেলে দিয়েছে। পুনের এক মহিলা আইপিএস আধিকারিকের দিকে উঠেছে আঙুল। তিনিই তাঁর অধস্তন কর্মীকে দাম না মিটিয়েই বিরিয়ানি সহ জিভে জল আনা কিছু খাবারের ব্যবস্থা করার নির্দেশ দেন বলে অভিযোগ উঠেছে। বিষয়টি সামনে আসার পর মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী তদন্তের নির্দেশ দিয়েছেন।

এদিকে বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন অন্য আধিকারিকরা। সাইবার সেল অডিও ক্লিপ খতিয়ে দেখছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button