National

পথেই শেষ জীবন, বাড়ি ফেরা হল না ২৩ শ্রমিকের

পথেই শেষ হয়ে গেল ২৩ জন পরিযায়ী শ্রমিকের জীবন। ২০ জন আহত অবস্থায় লড়াই করছেন হাসপাতালে।

অরাইয়া (উত্তরপ্রদেশ) : বিভিন্ন রাজ্যে আটকে থাকা বা একই রাজ্যের অন্য প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকরা এখন বাড়ি ফিরতে অনেকেই পথে। কেউ হেঁটে তো কেউ কোনও একটা গাড়ির বন্দোবস্ত করে ফিরছেন। সেভাবেই একটি ট্রলির বন্দোবস্ত করে বাড়ি ফিরছিলেন ৮১ জন পরিযায়ী শ্রমিক। একই রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য সেই ট্রলিতে যাত্রাও শুরু করেছিলেন। কিন্তু বাড়ি ফেরার সেই যাত্রা মাঝপথেই থমকে গেল।

উত্তরপ্রদেশের ফরিদাবাদ থেকে গোরক্ষপুরে নিজেদের বাড়ি ফিরছিলেন ৮১ জন শ্রমিক। অরাইয়া জেলার মিহাউলি এলাকায় জাতীয় সড়কের ওপর দিয়ে যাচ্ছিল তাঁদের ট্রলিটি। সে সময় রাস্তার ধারে দাঁড়িয়েছিল একটি মিনি ট্রাক। ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা গিয়ে ধাক্কা মারে ওই মিনি ট্রাকে। গতি থাকায় ট্রলিতে থাকা সব শ্রমিক রাস্তায় ছিটকে পড়েন। রক্তাক্ত অবস্থায় ছটফট করতে থাকেন।

স্থানীয়রাই প্রথমে উদ্ধারে হাত লাগান। পরে হাজির হয় পুলিশ। শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই ২৩ জন শ্রমিকের মৃত্যু হয়। ২০ জন শ্রমিক গুরুতর আহত। তাঁদের ইটাওয়া-র হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার পর উদ্ধারকাজে যথেষ্ট সময় লাগে। দুমড়ে যাওয়া ট্রলি থেকে আহত ও নিহতদের বার করে আনতে সময় লাগে। ওই রাস্তায় যান চলাচল দীর্ঘক্ষণ ব্যাহত হয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button