Tuesday , November 12 2019
Indian Army
ফাইল : ভারতীয় সেনা, ছবি - আইএএনএস

এলওসি পার করে ভারতীয় সেনা পোস্টে হামলা চালাল পাক সেনা

গত বৃহস্পতিবার সন্ধে ৭টা। বিনা প্ররোচনায় পাক সেনা এলওসি-র ওপার থেকে ভারতীয় সেনা শিবিরের দিকে প্রবল বোমা, গুলি বর্ষণ শুরু করে। কৃষ্ণা ঘাটি সেক্টরে এই বোমা-গুলি চলতে থাকে। জবাব দেয় ভারতীয় সেনাও। এমনটা পাক সেনা মধ্যরাত পর্যন্ত টানা চালিয়ে যায়। কিন্তু তাদের উদ্দেশ্য যে অন্য ছিল তা পরে পরিস্কার হয়।

পাক সেনার প্রবল গুলি, মর্টার হামলার সুযোগকে কাজে লাগিয়ে আর কৃষ্ণা ঘাটি এলাকার পাহাড়ি এলাকাকে কাজে লাগিয়ে লুকিয়ে অন্ধকারে এলওসি পার করে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ে ৫-৬ জন পাক সেনা। এগিয়ে আসে একটি ভারতীয় পোস্টের দিকে। তারপর পোস্ট লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে দেয়। এর জন্য তৈরি ছিলনা ভারতীয় সেনা। তবে দ্রুত তারা পাল্টা জবাব দেয়।

পাক সেনার গুলিতে ১ ভারতীয় জওয়ান শহিদ হন। মারাঠা রেজিমেন্টের জওয়ান ছিলেন তিনি। এই ঘটনার পর কৃষ্ণা ঘাটি সীমান্তে টানটান পরিস্থিতি রয়েছে। চাপা উত্তেজনা রয়েছে। ভারতীয় সেনা সূত্র সংবাদ সংস্থাকে আরও জানিয়েছে, পাকিস্তান জম্মু কাশ্মীরের শান্তি বিঘ্নিত করতে উঠে পড়ে লেগেছে। সেজন্য সবরকম চেষ্টা চালাচ্ছে তারা। তবে ভারতীয় সেনা তৈরি রয়েছে। এই বছরের সেপ্টেম্বর থেকে ২ হাজার বার পাক সেনা সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে ভারতের দিকে গুলিবর্ষণ করল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *