National

প্রবল ঝড়-বৃষ্টি-বজ্রপাত, মৃত ১৭

প্রবল ঝড়, বৃষ্টি, বজ্রপাতে বিভিন্ন জায়গা মিলিয়ে মৃত্যু হল ১৭ জনের। এঁদের কারও মৃত্যু হয়েছে বজ্রপাতে, কারও মৃত্যু হয়েছে টিনের চালা মাথায় ভেঙে পড়ে, কারও মৃত্যু হয়েছে গাছ ভেঙে পড়ে, কারও বা মৃত্যুর কারণ ঝড়ে উপড়ে যাওয়া ইলেকট্রিক পোল। সব মিলিয়ে মৃতের সংখ্যা কিন্তু নেহাত কম নয়। নিহতের পাশাপাশি অনেক মানুষ আহত হয়েছেন। গত বুধবার উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় প্রবল ঝড়-বৃষ্টি হয়। সঙ্গে ছিল ধুলো ঝড়ের দাপট।

উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগরে মৃত্যু হয়েছে ৪ জনের, ৩ জনের মৃত্যু হয়েছে বাস্তি জেলায়, ৩ জনের মৃত্যু হয়েছে দেওরিয়ায়, ২ জনের মৃত্যু হয়েছে বালিয়ায়। ১ জন করে ব্যক্তির মৃত্যু হয়েছে আজমগড়, কুশিনগর, মহারাজগঞ্জ, পিলিভিট ও লখিমপুরে। প্রবল ঝড় বৃষ্টিতে উত্তরপ্রদেশ জুড়ে প্রবল গরমে রাশ পড়লেও ১৭ জনের মৃত্যু স্থানীয় মানুষকে সেই স্বস্তিকে তারিয়ে উপভোগ করতে দেয়নি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

ঝড়-বৃষ্টিতে ১৭ জনের মৃত্যুর খবর সামনে আসার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দুঃখ প্রকাশ করেছেন। জেলার আধিকারিকদের মৃতদের পরিবারকে সবরকম সাহায্য করার নির্দেশও দিয়েছেন তিনি। বেশ কিছুদিন ধরেই ঝড় বৃষ্টির দেখা ছিলনা উত্তরপ্রদেশে। অবশেষে বুধবার রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টি নামে। ফসলেরও বড় ধরনের ক্ষতির আশঙ্কা থেকে কিছুটা হলেও মুক্তি পান কৃষকরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button