National

প্রধানমন্ত্রী হওয়ার ইচ্ছা প্রকাশ করে ফেললেন মায়াবতী

তিনি যে প্রধানমন্ত্রী হতে চান সে ইচ্ছে এবার প্রকাশ করেই ফেললেন বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী। এবার বসপা ও সপা হাত মিলিয়ে উত্তরপ্রদেশে লড়াই করছে। সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব পরিস্কার করে দিয়েছেন মায়াবতী প্রধানমন্ত্রী হতে চাইলে তিনি তাঁকে সবরকম সাহায্য করবেন।

এদিন মায়াবতী ইঙ্গিত দেন যদি তিনি প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ পান তাহলে তিনি আম্বেদকর নগর থেকে লড়বেন। কারণ এবার ভোটের লড়াইয়ে সরাসরি নামা থেকে নিজেকে দূরে রেখেছেন মায়াবতী।

আম্বেদকর নগর থেকে ৪ বার লোকসভা নির্বাচনে জয়ী হয়েছেন মায়াবতী। ১৯৮৯, ১৯৯৮, ১৯৯৯, ২০০৪ সালে। সেখানেই জনসভায় ভাষণ দিচ্ছিলেন তিনি। পিছনে ছিল তাঁর এক বিশাল কাট আউট। যেখানে মায়াবতী পার্লামেন্টের সামনে দাঁড়িয়ে আছেন। এখানে বক্তব্য রাখার সময় মায়াবতী দাবি করেন নমো নমো-র দিন শেষ। এবার যাঁরা জয় ভীম বলে থাকেন তাঁদের সময় শুরু।

এবার নির্বাচনী প্রচারে বিভিন্ন জায়গায় গেছেন মায়াবতী। বক্তৃতাও করেছেন। কিন্তু কখনও বোঝাননি তিনি প্রধানমন্ত্রী হতে ইচ্ছুক। এবার তা প্রকাশ করে ফেললেন। তবে কী এর পিছনেও কোনও রাজনৈতিক সমীকরণ কাজ করছে? প্রশ্ন তুলছে রাজনৈতিক মহল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button