National

দেশবাসীর কাছে বিশেষ আবেদন জানালেন প্রধানমন্ত্রী

মাসিক অনুষ্ঠান মন কি বাত-এ এদিন দেশবাসীর কাছে বিশেষ অনুরোধ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা রুখতে এই আহ্বান জানালেন প্রধানমন্ত্রী।

নয়াদিল্লি : দেশে এখন করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। প্রতিদিনই হুহু করে বাড়ছে সংক্রমণ। গত বছর এই সময় চলছিল লকডাউন। তাতেও সংক্রমণ চিত্র এতটা ভয়ংকর ছিলনা। কিন্তু এখন প্রতিদিনই বাড়তে থাকা সংক্রমণ চিন্তার ভাঁজ পুরু করেছে।

এদিকে এর মধ্যেই দেশজুড়ে চলছে করোনা টিকাকরণ। ফলে প্রধানমন্ত্রীর মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাত-এ যে করোনার ফিরতি ঢেউ জায়গা পাবে তা অনুমেয় ছিল।

রবিবার দোলের দিন ছিল মার্চ মাসের শেষ রবিবার। আর মাসের শেষ রবিবার মানেই প্রধানমন্ত্রীর মন কি বাত। যেখানে এদিন প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে একটি আবেদন রেখেছেন।

করোনা রুখতে তাঁরই স্লোগান ‘দাওয়াই ভি কড়াই ভি’ মন্ত্রে এদিন জোর দিয়ে প্রধানমন্ত্রী সকল দেশবাসীকে করোনার প্রতিষেধক টিকা নিতে অনুরোধ জানান। তিনি বলেন করোনা বিধি পালনের সঙ্গে সঙ্গে টিকা নিলে তা করোনা ছড়িয়ে পড়া রুখতে সাহায্য করবে।

তাঁর ৭৫ তম মন কি বাত অনুষ্ঠানে দেশে কৃষিও জায়গা পেয়েছে। কৃষক আন্দোলন চলায় কিছুটা হলেও চাপে রয়েছে নরেন্দ্র মোদী সরকার। প্রধানমন্ত্রী অনেক জনসভাতেই তাঁর সরকার কৃষকের উন্নয়নে কী করছে তা তুলে ধরার চেষ্টা করেছেন। এদিন তিনি মন কি বাত-এ দেশে কৃষির আধুনিকীকরণে জোর দেন। তাঁর মতে, ইতিমধ্যেই অনেকটা দেরি হয়ে গেছে।

তিনি বলেন, দেশে অবিলম্বে কৃষি আধুনিকীকরণ প্রয়োজন। অনেকটা দেরি হয়ে গেছে। আর দেরি করা যাবে না। দেশের কৃষি ক্ষেত্রে আরও কর্মসংস্থান বৃদ্ধি ও কৃষকদের সার্বিক উন্নয়নে অবিলম্বে কৃষিতে নতুন ব্যবস্থা চালুর প্রয়োজনের পক্ষে সওয়াল করেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত দেশে নয়া কৃষি আইন-এর বিরুদ্ধেই কৃষকরা একজোট হয়ে আন্দোলনে নেমেছেন। ওই ৩টি আইন প্রত্যাহারের দাবিতে অনড় রয়েছেন কৃষকরাও।

এদিনের মন কি বাত অনুষ্ঠানে অমরুত মহোৎসব-এর কথাও শোনা যায় প্রধানমন্ত্রীর কণ্ঠে। সামনের বছর দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস। স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হওয়ার প্রসঙ্গও এদিন উঠে আসে প্রধানমন্ত্রীর কথায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button