World

হাত ফস্কে ৫০০ মাইল দূরে উড়ে গেল জন্মদিনের বেলুন, না চাইতেই এল উপহার

৮ বছরের ছেলেটার হাত ফস্কে জন্মদিনের বেলুন উড়ে গেল ৫০০ মাইল দূরে। তবে বেলুন উড়ে যাওয়ার দুঃখ ভুলিয়ে দিল না চাইতেই পাওয়া দারুণ উপহার।

সেদিন ছিল তার জন্মদিন। দ্বিতীয় শ্রেণির ছাত্রটি গিয়েছিল তার স্কুলে। স্কুলের তরফ থেকে তার হাতে তুলে দেওয়া হয় একগুচ্ছ রঙিন বেলুন। যা পেতে মন ভাল হয়ে যায় ছেলেটার।

ছুটির পর মায়ের হাত ধরে বাড়ি ফেরার সময় তার হাতে ধরা ছিল বেলুনগুলি। কিন্তু কোনও এক মুহুর্তে ছোট্ট ছেলেটার হাত ফস্কে বেলুন উড়ে যায় আকাশে।

আকাশে ভেসে যাওয়া বেলুন আর ফেরানোর উপায় ছিলনা। মনটা খারাপ হয়ে যায় ছোট্ট ছেলেটার। কিন্তু সেই মনখারাপ হঠাৎ ভাল হয়ে যায় কয়েক দিন পর।

ছেলেটার হাত ফস্কে উড়ে যাওয়া বেলুন প্রায় ৫০০ মাইল আকাশপথে পাড়ি দিয়ে গিয়ে আটকে যায় এক ব্যক্তির বাড়ির বেড়ায়। তিনি বেলুনগুলি হাতে নিয়ে দেখেন বেলুনে যে সংস্থা তৈরি করেছে তার নাম লেখা রয়েছে। আর নাম লেখা রয়েছে ওই ছাত্রের স্কুলের।


আমেরিকার মিসৌরির মাউন্টেন গ্রোভ শহরের বাসিন্দা ৮ বছরের ক্যাসন জনসন-এর হাত ফস্কে বেলুন উড়ে গিয়ে আটকেছিল ক্লিভল্যান্ডের বাসিন্দা টড হুইলারের বাড়ির বেড়ায়। টড বেলুনে আটকানো স্কুলের নাম দেখে সেখানে যোগাযোগ করেন।

তারপর ছোট্ট ক্যাসনের জন্য জন্মদিনের উপহার পাঠান। উপহারে ছিল তাঁর হাতে তৈরি বেসবল ব্যাট সহ কয়েকটি কাঠের উপকরণ। সেইসঙ্গে ১০০ ডলারও পাঠান তিনি উপহার হিসাবে।

এক অচেনা মানুষের এই ভালবাসা মন ভাল করে দেয় ক্যাসনের। আর তার পরিবার আপ্লুত এক অচেনা মানুষের এই উপহার দেখে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button