Business

নির্বাচনে টাকা ঢালার প্রতিশ্রুতি দিলেন মেহুল চোকসির ভাই

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দ্বীপরাষ্ট্র ডমিনিকার নির্বাচনে টাকা ঢালার প্রতিশ্রুতি দিলেন মেহুল চোকসির ভাই। বিনিময়ে তাঁর দাদার বিষয়টি দেখার অনুরোধ বিরোধী নেতাকে।

ডমিনিকায় আপাতত পুলিশ হেফাজতে রয়েছেন ভারত থেকে পালিয়ে অ্যান্টিগুয়ায় আশ্রয় নেওয়া ঋণখেলাপিতে অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুল চোকসি। গত ২৬ মে তিনি গ্রেফতার হন ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র ডমিনিকায়। এখন ভারত চেষ্টা করছে যাতে তাঁকে দেশে ফেরানো যায়।

এই পরিস্থিতিতে তা কার্যত ঠেকাতে কী ২৯ মে ডমিনিকায় ব্যক্তিগত বিমানে উড়ে যান মেহুল চোকসির ভাই চেতন চিনু ভাই চোকসি? অন্তত সেখানকার স্থানীয় সংবাদমাধ্যমে যে রিপোর্ট সামনে এসেছে তাতে তেমনই মনে করছেন অনেকে।

স্থানীয় সংবাদমাধ্যম অ্যাসোসিয়েট টাইমস জানিয়েছে মেহুল চোকসির ভাই ডমিনিকার বিরোধী নেতার সঙ্গে দেখা করেছেন। তাঁকে একটি টোকেন অর্থও দিয়েছেন।

সেইসঙ্গে চেতন প্রতিশ্রুতি দিয়েছেন যে আসন্ন নির্বাচনে তিনি টাকা ঢালবেন। বিনিময়ে তাঁর দাদার বিষয়টি যেন দেখেন ওই নেতা। বিষয়টি সেখানকার সংসদে উত্থাপন করার আবেদনও বিরোধী নেতার কাছে জানিয়েছেন চেতন।


পুরো বিষয়টি নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে। মেহুল চোকসির ভাই তাঁর দাদার ভারতে প্রত্যাবর্তন ঠেকানোর চেষ্টা করছেন বলেই মনে করছেন অনেকে।

এদিকে ডমিনিকায় ভারত তার ৮ সদস্যের একটি দল পাঠিয়েছে। যাতে মেহুলকে দেশে ফেরানো যায়।

গত ২৬ মে মেহুল গ্রেফতার হন ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র ডমিনিকায়। কিউবা পালানোর চেষ্টা করছিলেন তিনি বলে সামনে আসে। তখনই নৌকায় পালানোর সময় তাঁকে গ্রেফতার করে পুলিশ।

তবে পরে সেই তত্ত্বে কিছুটা হলেও অন্য সংযোজন হয়। অ্যান্টিগুয়া ও বারবুডার প্রধানমন্ত্রী তাঁর দেশের রেডিওকে দেওয়া একটি সাক্ষাৎকারে জানান মেহুল একটি ভুল করেন। তিনি সম্ভবত তাঁর বান্ধবীকে নিয়ে একটি রোমান্টিক ট্যুরে গিয়েছিলেন। তারপরই তাঁকে গ্রেফতার করে পুলিশ। এখন তাঁকে হয়তো ভারতে ফেরত পাঠানো হতে পারে।

এমনকি নৌকায় পালানোর সময় নয়, এমনও শোনা যাচ্ছে যে বান্ধবীর সঙ্গে ডিনার করার সময় মেহুলকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে মেহুল চোকসির বন্দি অবস্থায় থাকার যে ছবি সামনে এসেছে তাতে তাঁর দেহে আঘাতের চিহ্ন রয়েছে। যা নিয়ে সরব হয়েছেন তাঁর আইনজীবী। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button