World

স্টিয়ারিং ছেড়ে দিতেই ৮ কোটির মালিক ট্রাক চালক

এমন অবসর কতজনের ভাগ্যে জোটে। অবসর গ্রহণ করলে একটা টাকা পাওয়া যায় ঠিকই, তবে ৮ কোটির ধারেকাছেও নয়। কিন্তু এই ব্যক্তি পেলেন ৮ কোটি টাকা।

চাকরি থেকে অবসর অনেক মানুষের মন খারাপ করে দেয়। এক কর্মময় দিন ছেড়ে অখণ্ড অবসর। যা কয়েকদিনই ভাল লাগে। সেই সঙ্গে অর্থের যোগানে ঘাটতি। মাইনে নেই। কেবল চাকরি জীবনের জমানো বা অবসরকালীন অর্থপ্রাপ্তিই ভরসা।

তাই একটা অনিশ্চয়তা অনেকের মনকে বিষণ্ণ করে তোলে। কিন্তু এমন কোনও কিছুরই সম্মুখীন এক ৬৬ বছরের বৃদ্ধকে হতে হল না।

এক ট্রাক চালক হিসাবে কর্মজীবনে ইতি টেনে অবসরের পর হাতে গুনে ৩ দিন। সেই ৩ নম্বর দিনটা এরপর তিনি যতদিন বাঁচবেন ততদিন মনের মণিকোঠায় থেকে যাবে। এমন ঘটনাই ঘটে গেল তাঁর জীবনে।

চাকরি জীবন থেকে অবসর নেওয়ার ৩ দিনের মাথায় ওই ব্যক্তির ভাগ্যে শিকেয় ছেঁড়ে লটারি। পান ১ মিলিয়ন ডলার। যা ভারতীয় মুদ্রায় দাঁড়ায় ৮ কোটি ২৮ লক্ষ টাকার মত। যা ওই ব্যক্তির বাকি জীবনকে নিশ্চিন্ত করে দিল। অন্তত তিনি নিজে তাই মনে করছেন।


লটারির টিকিট কাটা মানে ভাগ্যের ওপর ছেড়ে অর্থ ব্যয়। টিকিট তো কত মানুষই কাটছেন। তাঁদের অধিকাংশেরই লটারির টিকিটের দামটা জলে যায়।

কিন্তু ম্যাসাচুসেটস-এর বাসিন্দা পল ব্যাসও অবসরের ৩ দিনের মাথায় ৮ কোটি টাকার ওপর জিতে এখন কার্যত এক ঘোরের মধ্যে রয়েছেন। তিনি এখনও বিশ্বাস করতে পারছেন না এত টাকা তাঁর পকেটে এসে গেছে নিমেষের মধ্যে। ট্রাক চালক হিসাবে এত টাকা তাঁর ব্যাঙ্ক ব্যাল্যান্স হবে তা ভাবতেও পারেননি পল।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button