National

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বাংলার হয়ে একাধিক দাবি জানালেন মুখ্যমন্ত্রী

বিধানসভা নির্বাচনে তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসার পর দিল্লিতে প্রথমবারের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছে একাধিক দাবিও পেশ করেন তিনি।

৫ দিনের জন্য দিল্লি সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লি পৌঁছনোর পর মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর বাসভবনে হাজির হন মুখ্যমন্ত্রী। সেখানে ৪৫ মিনিট ছিলেন তিনি। পরে মুখ্যমন্ত্রী জানান, এটা নেহাতই সৌজন্য সাক্ষাৎ। মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত হওয়ার পর সাংবিধানিক রীতি মেনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা প্রোটোকলের মধ্যে পড়ছে। সেটাই তিনি এদিন করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর মুখ্যমন্ত্রী এও জানান যে, বাংলা কম টিকা পাচ্ছে। সে বিষয়ে প্রধানমন্ত্রীকে তিনি জানিয়েছেন। রাজ্যের জন্য আরও বেশি টিকা প্রধানমন্ত্রীর কাছে চেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, তৃতীয় ঢেউ আসার আগে তিনি চাইছেন বাংলার মানুষের টিকাকরণ সম্পূর্ণ করতে। তার জন্য আরও টিকার প্রয়োজন। রাজ্য তার জনসংখ্যার নিরিখে যথেষ্ট টিকা সরবরাহ পায়নি বলেও জানান মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে ভাল কথা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। তাঁর দাবিগুলি খতিয়ে দেখারও আশ্বাস মিলেছে। পাশাপাশি রাজ্যের নাম বদল নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত রাজ্যের নাম বদল নিয়ে এর আগে অনেকবার কেন্দ্রের কাছে তদ্বির করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু এখনও কোনও ফল হয়নি। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ কাজে লাগিয়ে সেই বিষয়টি ফের একবার তুললেন মুখ্যমন্ত্রী। এবার আরও একবার প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি জানিয়ে এলেন।

Show More
Back to top button