Kolkata

রাজ্য সরকারি অফিসে এবার ২ শিফটে কাজ, জানালেন মুখ্যমন্ত্রী

রাজ্যে সরকারি কর্মচারিদের এবার অফিসে চালু হচ্ছে ২টি শিফটে কাজ। মুখ্যমন্ত্রী এদিন কোন শিফট কখন তা পরিস্কার করে দিয়েছেন।

কলকাতা : জুন ১ থেকে রাজ্য সরকারি অফিসে ৭০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু হলেও অফিস যাতায়াত করতে কালঘাম ছুটে যাচ্ছে কর্মচারিদের। একেই লোকাল ট্রেন চালু নেই। ফলে দূর থেকে আসা প্রায় অসম্ভবের পর্যায়ে গিয়ে ঠেকেছে। তারমধ্যে শহরেও বাসের দেখা নেই। সামাজিক দূরত্ববিধি মেনে এই অপ্রতুল বাসে অফিস যাতায়াত কার্যত অসম্ভব হয়ে উঠেছে। ফলে ক্ষোভও রয়েছে কর্মচারিদের মধ্যে।

যানবাহনের যথার্থ বন্দোবস্ত না করেই এভাবে অফিস খুলে দেওয়া নিয়ে ক্ষোভ জমছিল সরকারি কর্মচারিদের মধ্যে। মুখ্যমন্ত্রী এদিন বলেন তিনি এই সমস্যার কথা মাথায় রেখে এবার রাজ্য সরকারি অফিসে কর্মীদের আসা ২ শিফটে করে দিচ্ছেন। ডেপুটি সেক্রেটারি পর্যায় পর্যন্ত কর্মীরা এই শিফটে অফিস করবেন।

রাজ্যে সরকারি অফিসে প্রথম শিফটে কাজ শুরু হবে এবার থেকে সকাল সাড়ে ৯টায়। এই শিফটে যাঁরা আসবেন তাঁদের দুপুর আড়াইটেয় ছুটি হয়ে যাবে। অন্য একটি শিফটে আবার কর্মীরা আসবেন দুপুর সাড়ে ১২টায়। ২ ক্ষেত্রেই অফিস আওয়ার থাকছে ৫ ঘণ্টা করে। বেসরকারি অফিসগুলির ক্ষেত্রে অবশ্য তিনি এখনও ওয়ার্ক ফ্রম হোম চালু রাখার পক্ষপাতী বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। চাইলে বেসরকারি অফিসেও শিফট চালু করতেই পারে তারা বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, যানবাহনের সমস্যার কথা তিনি জানেন। তাই রাজ্য সরকারি কর্মচারিদের যাতে অফিস যাতায়াত করতে কোনও সমস্যা না হয় সেজন্য তিনি ২টি শিফট চালু করছেন। এতে যাতায়াতের সমস্যা অনেকটা মিটবে বলেই মনে করছেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে তিনি রাজ্য সরকারি কর্মচারিদের আরও স্বস্তি দিয়ে জানান, যদি কারও অফিস পৌঁছতে ১ ঘণ্টা দেরিও হয়ে যায় তাহলেও তাঁর হাজিরায় কোনও সমস্যা হবে না। তিনি জানান, অন্য অনেক রাজ্য যেমন করোনা পরিস্থিতিতে রাজ্য সরকারি কর্মচারিদের থেকে মাইনে কাটছে তিনি তা করেননি।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button