Lifestyle

৫০০ টাকা খরচে মিলবে জেলে রাত কাটানোর সুযোগ

জেলে রাত কাটাতে কেউ কি চাইবেন! কিন্তু এখন জেলে রাত কাটাতে চাওয়া উৎসাহী মানুষের ভিড় বাড়ছে। জেলে রাত কাটানোর চাহিদাও বাড়ছে।

জেলে যেতে নিশ্চয়ই কেউ চান না। জেলের পোশাক পরে, জেলের খাবার খেয়ে গারদের পিছনে কাটাতেও চান না কেউ। কারণ ওটা কোনও উপভোগ নয়, শাস্তি।

কিন্তু এখন এক জেল কর্তৃপক্ষ দ্রুত জেলে থাকার ব্যবস্থা করছে। যাতে জেলে রাত কাটাতে চাওয়ার চাহিদা পূরণ করতে পারা যায়। জেলে রাত কাটাতে চাওয়া মানুষের সংখ্যা এখন বাড়ছে। না অপরাধ করে নেয়। শাস্তি পেয়েও নয়।

সদিচ্ছায় তাঁরা জেলে রাত কাটাতে চাইছেন। চাহিদার কথা মাথায় রেখে জেলে রাত কাটাতে চাইলে এক রাতের জন্য ৫০০ টাকা করে ভাড়া করেছে জেল কর্তৃপক্ষ।

২ ক্ষেত্রে মানুষ জেলে রাত কাটাতে চাইছেন। অনেক সময় কেউ জ্যোতিষীর কাছে গেলে তাঁর হস্ত ও কোষ্ঠীবিচার করে জ্যোতিষী সাফ জানাচ্ছেন তাঁর জেলে যাওয়া প্রায় নিশ্চিত। তবে সেই ফাঁড়া কাটাতে হলে জেলে একটা রাত কোনওভাবে কাটিয়ে ফেললেও চলবে।

জ্যোতিষীর কথা শুনে অনেকেই এখন চাইছেন একটা রাত খরচ করেও জেলে কাটাতে যাতে ফাঁড়া কাটে। এছাড়া পর্যটকদের একাংশও জেলে রাত কাটাতে চাইছেন। একদম অন্য রকম একটি অভিজ্ঞতা পেতে।

উত্তরাখণ্ডের হল্দওয়ানি জেলে তাই এবার ৫০০ টাকায় রাত কাটানোর সুযোগ তৈরি হচ্ছে। জেলের ফাঁকা জমিতে জেল তৈরি করা হচ্ছে। আসল জেলের সঙ্গে তার কোনও ফারাক নেই।

সেখানে রাত কাটাতে চাইলে মিলবে জেলের পোশাক। খাবার জন্য পাওয়া যাবে জেলের ক্যান্টিনে বন্দিদের জন্য তৈরি খাবারও। তবে এক রাত জেলে কাটানোর জন্য আপাতত ৫০০ টাকা পকেট থেকে খসবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button