Lifestyle

ধোসার দাম ৬০০ টাকা, সোনা রূপোর সঙ্গে তুলনা টানলেন অনেকে

দক্ষিণ ভারতীয় খাবার হলেও ধোসা এখন সারা দেশের একটি জনপ্রিয় জলখাবার। সেই ধোসার দাম ৬০০ টাকা শুনে কার্যত কে কি বলবেন ভেবে পেলেননা।

ভারতে স্ট্রিট ফুড যথেষ্ট জনপ্রিয়। সেখানে সে খাবার কোন প্রান্তের তা কেউ ভেবে দেখেননা। খাবারটা সুস্বাদু, কম খরচের এবং পেট ভরানোর মত হলেই মানুষ সে খাবারকে বেছে নেন। আর সেই তালিকায় বেশ উপরের দিকেই রয়েছে ধোসা। দক্ষিণ ভারতের খাবার ইডলি, ধোসা বা উত্তপম এখন ভারতের নানা প্রান্তের মানুষেরই পছন্দের জলখাবার।

তাই ধোসার দাম রাস্তার ধারের স্টলে কত হতে পারে বা দোকানে তার চেয়ে কতটা বেশি হতে পারে তা মানুষের মোটামুটি আন্দাজ আছে। তাই ধোসার দাম ৬০০ টাকা বহু মানুষকেই চমকে দিয়েছে।

একটা ধোসা আর তার সঙ্গে হবাটার মিল্ক নিয়ে মুম্বই বিমানবন্দরে গুনতে হচ্ছে ৬০০ টাকা। আর ধোসার সঙ্গে কফি নিলে ৬২০ টাকা। একটা ধোসার দাম ৬০০ টাকা! এটা কিছুতেই মেনে নিতে পারছেন না কেউ।

সোশ্যাল সাইটে মুম্বই বিমানবন্দরে ধোসার ৬০০ টাকা দামের কাহিনি ছড়িয়ে পড়তেই নেটিজেনরা তা নিয়ে চর্চা শুরু করেন। কেউ এই দামের সঙ্গে আসল রূপোর দাম এক বলে কটাক্ষ করেন।


কেউ বলেন এ তো সোনার মত দাম! কারও মতে আবার, এই দাম হতেই পারে কারণ বিমানবন্দরের মধ্যে ধোসা খেতে গেলে কেবল ধোসার দাম গুনলেই হবেনা, তার সঙ্গে ওই দোকান চালানোর জন্য দোকানির বিপুল অঙ্কের খরচও যুক্ত হয়।

সেই চার্জগুলি ধরে বিমানবন্দরে বসে ধোসা খেতে গেলে এই দামই গুনতে হবে। যদিও পক্ষে এমন মত সংখ্যায় খুবই কম। ধোসার এমন অস্বাভাবিক দাম নিয়ে কটাক্ষই আছড়ে পড়েছে ইন্টারনেটে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button