Kolkata

ভ্যাপসা কষ্টকর গরম থেকে রেহাই দিল রাতের বৃষ্টি

দিনভর ভ্যাপসা গরমে দমবন্ধ হওয়ার জোগাড় হয়েছিল শহরবাসীর। একটা হাঁসফাঁস পরিস্থিতি সারাদিন ধরে মানুষকে স্বস্তি দেয়নি। অবশেষে রাতের কয়েক পশলা বৃষ্টিতেই জুড়োল শরীর।

গত কয়েকদিন ধরেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে একটা ভ্যাপসা কষ্টকর গরম ক্রমশ গ্রাস করছিল চারধার। প্রায় লকডাউনে থাকা মানুষজনের হাঁসফাঁস দশা হয়েছিল।

দিনভর একটা কষ্টকর গরম কার্যত শান্তিতে থাকতে দিচ্ছিল না। রাতের ঘুমেও ব্যাঘাত হচ্ছিল অনেকের। গরমের চোটে পাখা চালিয়েও ঘাম ঠেকানো যাচ্ছিল না। এই পরিস্থিতি মঙ্গলবার সন্ধে পর্যন্তও ছিল।

অবশেষে এমন এক প্রাণান্তকর পরিস্থিতি থেকে রেহাই দিল একটা হাল্কা ঝড়। তার সঙ্গে এল বৃষ্টি। ঝেঁপে এলেও বেশিক্ষণ স্থায়ী হয়নি বৃষ্টি। কিন্তু সেটুকু স্বস্তিতেই মানুষের প্রাণ জুড়িয়েছে।

কয়েক পশলা বৃষ্টি এদিন আবহাওয়া আমূল বদলে দেয়। বেশ একটা আলতো ঠান্ডা পরিবেশে রাতের ঘুমটা অন্তত শান্তিতে হবে। এমন একটা স্বস্তি মানুষের মনে কাজ করেছে।


গরমে তেতে যাওয়া শরীর থেকে এই ঠান্ডা হাওয়ার স্পর্শে হুহু করে উত্তাপ নির্গত হয়েছে। সবমিলিয়ে রাতের কয়েক পশলা এক কষ্টকর দিনের শেষে রাতটা মনোরম করে দেয়।

জ্যৈষ্ঠ মাসে এমন ঝড়বৃষ্টি কমই হয়। তবে এদিন যেটুকু বৃষ্টি শহর থেকে জেলা পেয়েছে সেটাও কম পাওনা কিছু নয়। অনেকেই মেনে নিচ্ছেন গরম কালে গরম হবেই, কিন্তু মাঝেমধ্যে এমন কয়েক পশলা হলে শরীরটা জুড়োয়।

Show Full Article
Back to top button