Sports

২০ কোটি পাওয়ার যোগ্যতা নেই, কামিন্সকে বিঁধলেন তাঁরই দেশের কিংবদন্তি

বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের অধিনায়ক তিনি। আইপিএল-এ বিক্রি হয়েছেন ২০ কোটি টাকায়। তারপরই নিজের দেশের কিংবদন্তির কড়া সমালোচনার মুখে কামিন্স।

প্যাট কামিন্সের নেতৃত্বেই এবার ক্রিকেট বিশ্বকাপ ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার অন্যতম সেরা বোলার তিনি। বিশ্বকাপের পর আইপিএল নিলামে তাঁকে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ। কামিন্সকে দলে পেতে সাড়ে ২০ কোটি টাকা খরচ করেছে হায়দরাবাদ। তাঁর চেয়েও বেশি দাম দিয়ে আবার অস্ট্রেলিয়ারই আর এক সেরা বোলার মিচেল স্টার্ককে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে কিনেছে কলকাতা।

কিন্তু স্টার্কের ওই ২৫ কোটি ছুঁইছুঁই দাম নিয়ে কারও কোনও বক্তব্য নেই। কামিন্স কিন্তু তাঁর ওই দাম নিয়ে সমালোচনার মুখে পড়লেন।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

তাও আবার অন্য কোনও দেশের কেউ কিছু বললে কথা ছিল! কামিন্সের দাম নিয়ে প্রকাশ্যেই মুখ খুলেছেন তাঁরই দেশ অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা বোলারদের একজন জেসন গিলেসপি।

গিলেসপির মতে, প্যাট কামিন্স আদপে একজন টেস্ট বোলার। টেস্ট ম্যাচে তিনি ভাল বোলার হলেও টি২০ খেলায় মোটেও ভাল বোলার নন। একজন টেস্ট বোলারের পিছনে এত টাকার কোনও যুক্তি তিনি খুঁজে পাচ্ছেন না।

Jason Gillespie
জেসন গিলেসপি, ছবি – সৌজন্যে – উইকিমিডিয়া কমনস

তাঁর মতে, কামিন্স এই টাকাটা পাওয়ার যোগ্যই নন। অনেক বেশি টাকায় তাঁকে কেনা হয়েছে। যা তাঁর প্রাপ্যের চেয়ে অনেক বেশি। তিনি এটাও বলেন যে কামিন্স ভাল খেলোয়াড়। তিনি তা প্রমাণও করেছেন। টি২০-তেও ভালই বল করেন। বোলিং করার সময় খুব একটা ভুলও করেননা। কিন্তু যে টাকা তাঁকে দেওয়া হল তা অনেক বেশি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *