Kolkata

প্যান্ডেলে ভিড় এড়াতে স্টেশনে ট্রেন দাঁড় করাবে না রেল

পূর্ব রেল নবমীর মধ্যরাত থেকে বিজয়ার ভোর পর্যন্ত একটি স্টেশনে ডাউন ট্রেন দাঁড়ানো বন্ধ করে দিল। প্যান্ডেলে প্রবল ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত বলে জানা গেছে।

পূর্ব রেল বিধাননগর স্টেশনে বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার ভোর পর্যন্ত ট্রেন দাঁড় করাবে না। অবশ্য কেবল ডাউনের ট্রেনগুলিই দাঁড়াবে না। শিয়ালদহ থেকে ছেড়ে আসা ট্রেন দাঁড়াবে।

এই স্টেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জায়গায় অবস্থিত। এখানে নেমে যেমন ভিআইপি রোডের দিকে সহজে যাওয়া যায়, তেমনই পৌঁছনো যায় উত্তর কলকাতায়। আবার এখান থেকে সল্টলেক পৌঁছনোও খুব সহজ।

পুজোর সময় তাই এই স্টেশনে নেমে ভিড়ের ঢল ছড়িয়ে যায় বিভিন্ন দিকে ঠাকুর দেখতে। এবার এখনও লোকাল ট্রেন চালু হয়নি। তবে বিশেষ ট্রেনেও ভিড় কিছু কম নয়।

সেই ট্রেনে করে শ্রীভূমির বুর্জ খলিফার আদলে প্যান্ডেল দেখতে কয়েকদিনই মানুষের ঢল নামছিল। আবার ভিড়ের অন্য অংশ পৌঁছে যাচ্ছিল উত্তর কলকাতার বিভিন্ন পুজোয়। ফলে এখানে নামার জন্য ট্রেনে বিপুল ভিড় হচ্ছিল।

পূর্ব রেল এবার সেই ভিড় এড়াতে বিধাননগর স্টেশনে নবমীর বিকেল থেকে ট্রেন দাঁড়ানোই বন্ধ করে দিল। পরদিন সকাল পর্যন্ত আপাতত এই নিয়ম কার্যকর থাকছে।

এটা মনে করা হচ্ছে মূলত শ্রীভূমির বুর্জ খলিফার দিকে মানুষের ঢল এড়াতেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে পূর্ব রেল। ভিড়ের জেরে করোনা পরিস্থিতি শোচনীয় আকার নেওয়ার আশঙ্কা রয়েছে। তা এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে রেল।

এদিকে পুলিশ বুর্জ খলিফায় ঠাকুর দর্শন বন্ধ করেছে। ফলে এদিন অনেকে ভিড় করেও ফিরে গেছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button