National

অক্সিজেনের যোগান আটকালে চরম সাজার হুঁশিয়ারি দিল আদালত

অক্সিজেন নিয়ে কোনও আপস নয়। এটাই এক কথায় পরিস্কার করে দিল দিল্লি হাইকোর্ট। অক্সিজেন সরবরাহ আটকানোর চেষ্টা করলে চরম শাস্তির হুঁশিয়ারিও দিল আদালত।

দেশজুড়ে অক্সিজেনের সমস্যা হুহু করে বাড়ছে। অনেক হাসপাতালে অক্সিজেনের যথেষ্ট যোগান নেই। যোগান নেই অক্সিজেন সিলিন্ডারেরও। এই পরিস্থিতিতে অক্সিজেনের সরবরাহ সচল রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর তা বাধাহীন রাখতে দিল্লি হাইকোর্ট এক যুগান্তকারী বক্তব্য রাখল।

দিল্লি হাইকোর্টের একটি মামলার প্রেক্ষিতে হাইকোর্ট জানিয়েছে কেউ যদি অক্সিজেন সরবরাহে বাধা সৃষ্টির চেষ্টা করে তাহলে তার ফাঁসিও হতে পারে।

মহারাজা অগ্রসেন হাসপাতালের একটি মামলার প্রেক্ষিতে দিল্লি হাইকোর্টের বিচারপতি বিপিন সাঙ্ঘি ও বিচারপতি রেখা পল্লি-র ডিভিশন বেঞ্চ এদিন সাফ জানিয়ে দিয়েছে কোনও কেন্দ্রীয় সরকারি, রাজ্য সরকারি বা আঞ্চলিক প্রশাসনের কোনও আধিকারিক যদি অক্সিজেনের সরবরাহ সচল রাখার ক্ষেত্রে বাধার কারণ হন তাহলে তাঁকে ফাঁসি দেবে আদালত।

অক্সিজেন সরবরাহে কোনও বাধা যে আদালত সহ্য করবে না তা এদিন তাদের এই চরম হুঁশিয়ারি থেকেই স্পষ্ট হয়ে গেছে। এরমধ্যেই দিল্লি সরকার জানিয়ে দিয়েছে ৪৮০ মেট্রিক টন অক্সিজেন যদি তারা না পায় তাহলে পুরো ব্যবস্থা ভেঙে পড়বে।


এই অবস্থায় দিল্লি ৪৮০ মেট্রিক টন অক্সিজেন কবে পাবে তা কেন্দ্রের কাছে জানতে চেয়েছে আদালত। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button