Sports

১ বলে ১৮ রান, অসম্ভবকে সম্ভব করে ক্রিকেট মাঠে তৈরি হল নতুন ইতিহাস

১ বলে ১৮ রান কীভাবে সম্ভব? সেটাই কিন্তু সম্ভব হল। ক্রিকেটের ইতিহাসে নতুন অধ্যায় যুক্ত হল। কীভাবে হল রইল তার বিস্তারিত ব্যাখ্যা।

কিছুদিন আগে শেষ হওয়া আইপিএল-এ শেষ ৫ বলে ৫টা ছক্কা হাঁকিয়ে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়ে ছিলেন রিঙ্কু সিং। সেটাই ক্রিকেট বিশ্বের কাছে প্রায় অসম্ভবকে সম্ভব করা ছিল। এখনও তা নিয়ে ক্রিকেট বিশ্বে আলোচনা অব্যাহত।

এবার ১ বলে ১৮ রান হওয়া ফের ক্রিকেট বিশ্বকে চমকে দিল। চমকে দিল ক্রিকেট প্রেমী মানুষজনকে। সকলেই জানতে চাইছেন কোথায় কীভাবে হল এমন এক কাণ্ড!

খেলা চলছিল ২০২৩ সালের তামিলনাড়ু প্রিমিয়ার লিগের। সেখানে চিপক সুপার গিলিজ বনাম সালেম স্পার্টান্স-এর খেলা চলছিল। গ্যালারি দর্শকে ভরা ছিল।

প্রথমে ব্যাট করছিল গিলিজ। স্পার্টান্স-এর অধিনায়ক অভিষেক তানওয়ার শেষ ওভারের শেষ বলটি করতে আসছিলেন। বলটি করার পর উল্টোদিকে থাকা ব্যাটসম্যানের উইকেট উড়ে যায়।


স্পার্টান্স খেলোয়াড় থেকে সমর্থক দর্শক সকলেই আনন্দে লাফিয়ে ওঠেন। কিন্তু আম্পায়ার সেটি নো বল বলে জানান। ফলে আউট নয়। ১ রান এবং ফের শেষ বল করতে হবে।

ফের বল করেন তানওয়ার। এবার ছক্কা হাঁকান ব্যাটসম্যান। আম্পায়ার দেখান নো বল। শেষ বল বাকি অথচ এসে গেল ৮ রান। ফের বল করেন তানওয়ার।

এবারও নো বল। ২ রান নেন ব্যাটসম্যানেরা। ফলে শেষ বল তখনও বাকি অথচ এসে গেল ১১ রান। শেষ বল করতে আবার বল করতে হয় তানওয়ারকে।

এবার বলটি ওয়াইড হয়। ফলে আরও ১ রান। শেষ বল তখনও বাকি। এসে গেল ১২ রান। অবশেষে শেষ বল করতে এসে সঠিক বল করেন তানওয়ার। বলটি ইয়র্কার ছিল। কিন্তু সেই বলেও ছক্কা হাঁকান ব্যাটসম্যান। হয় ১৮ রান।

ফলে শেষ বল থেকে আসে ১৮ রান! যা একটা ক্রিকেট ইতিহাস হয়ে গেল। শেষ বলে ১৮ রান পেয়ে প্রথমে ব্যাট করে ২০ ওভারে গিলিজ করে ২১৭ রান।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button