Business

এক বছরে কোনও নতুন প্রকল্প নয়, জানিয়ে দিল অর্থমন্ত্রক

করোনার জেরে দেশের অর্থের ভাঁড়ারে টান পড়েছে। তাই চলতি অর্থবর্ষে কোনও নতুন প্রকল্পে অনুমোদন দেবেনা অর্থমন্ত্রক।

নয়াদিল্লি : কেন্দ্রীয় কোনও মন্ত্রক যেন নতুন প্রকল্প নিয়ে অর্থমন্ত্রকের কাছে অনুরোধ না পাঠায়। চলতি অর্থবর্ষে কোনও নতুন প্রকল্পে অনুমোদন দেবেনা অর্থমন্ত্রক। করোনার জন্য কেন্দ্রের আর্থিক টানাটানি স্পষ্ট করে শুক্রবার অর্থমন্ত্রকের তরফে একথা জানিয়ে দেওয়া হয়। এমনকি বাজেটে যেসব প্রকল্পে অনুমোদন দেওয়া হয়েছিল সেগুলিও আপাতত বন্ধ থাকছে। এই সিদ্ধান্ত আগামী ৩১ মার্চ পর্যন্ত বহাল থাকছে।

অর্থমন্ত্রক অবশ্য এটাও পরিস্কার করে দিয়েছে যে নতুন কোনও প্রকল্পে অর্থব্যয় থেকে দূরে থাকা হলেও প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্যাকেজ ও আত্মনির্ভর ভারত প্যাকেজে অর্থ ব্যয় করা হবে। সেখানে কোনও সমস্যা হবেনা। করোনা নিয়ে সবরকম উদ্ভূত পরিস্থিতির কথা মাথায় রেখে সরকার যে রাজকোষ ধরে রাখতে চাইছে তাও এদিন কার্যত স্পষ্ট করেছে অর্থমন্ত্রক।

গত ১১ বছরে সবচেয়ে মন্থর আর্থিক বৃদ্ধির হার, মুডিজ-এর মত সংস্থার ভারতকে আরও একধাপ নিচে নামিয়ে দেওয়া, আর্থিক মন্দার পরিস্থিতি, একের পর এক অর্থনৈতিক খারাপ খবর সামনে আসতে থাকার পরই সরকার এদিনের এই সিদ্ধান্ত নিল। এদিকে দেশে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। গত একদিনে রেকর্ড সংখ্যক করোনা সংক্রমণ ধরা পড়েছে ভারতে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button