Saturday , December 7 2019
Banana
প্রতীকী ছবি

২টি কলার দাম ৪৪২ টাকা, ঠিকই নিয়েছে, সাফাই দিল অ্যাসোসিয়েশন

গত ২২ জুলাই অভিনেতা রাহুল বোস সোশ্যাল সাইটে একটি পোস্ট করেন। সেখানে একটি বিল তুলে ধরেন তিনি। যেখানে ২টি কলার দাম নেওয়া হয়েছে ৪৪২ টাকা। জিএসটি জুড়ে। ২টি কলাতেও জিএসটি নেওয়া হয়েছে। ২টি কলার দাম ৪৪২ টাকা নেওয়ার এই পোস্ট রীতিমত হৈচৈ ফেলে দেয়। রাহুল বোস জানান তিনি চণ্ডীগড়ে জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে ২টি কলা অর্ডার করেছিলেন। তার বিল হোটেল ধরায় ৪৪২ টাকা!

ঘটনার কথা ছড়িয়ে পড়তে বিষয়টি নিয়ে উদ্যোগী হয় চণ্ডীগড়ের কর বিভাগ। তারা ২টি কলায় জিএসটি চার্জ করার জন্য হোটেলকে জরিমানা করে। আইন ভাঙার কথা জানিয়ে ২৫ হাজার টাকার জরিমানা করা হয় হোটেল কর্তৃপক্ষকে। এই ঘটনায় নড়ে চড়ে বসে হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। তারা মাঠে নামে জেডব্লিউ ম্যারিয়টের পক্ষে।

হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে জেডব্লিউ ম্যারিয়ট ভারতের একটি বড় হোটেল চেন। তারা যাবতীয় নিয়ম মেনেই হোটেল চালায়। হোটেলে ২টি কলার দাম যে ৪৪২ টাকা ধার্য করা হয়েছিল তাতে কোনও ভুল ছিলনা বলে দাবি করে সংগঠন। তাদের দাবি, একজন গ্রাহক যখন দোকান থেকে জিনিস কেনেন তখন তিনি তিনি সেটা কিনে চলে যান। ফলে সেখানে ২টি কলার দাম বাজারের দামেই ক্রেতাকে দিতে হয়। কিন্তু হোটেলের ক্ষেত্রে বিষয়টি একদম আলাদা।

তাদের ফলের দোকান নেই। তারা গ্রাহক পরিষেবা দিতে ওটি সার্ভ করছে। সেক্ষেত্রে তারা ২টি কলাই সার্ভ করছে না, সেইসঙ্গে হোটেলের তরফে পরিষেবাটি দেওয়া হচ্ছে। এছাড়া চারধারের পরিবেশ, প্লেট, কাঁটা-চামচ, জীবাণুমুক্ত ফল, যাবতীয় বিলাসিতাও দেওয়া হচ্ছে। সব মিলিয়ে যে দাম দাঁড়ায় হোটেল তা চার্জ করে। উদাহরণ দিতে গিয়ে বলা হয় রাস্তার ধারের ১০ টাকার কফি হোটেলে ২৫০ টাকাও দাম হতে পারে। তাছাড়া রাহুল বোসের ক্ষেত্রে কলার ওপর যে জিএসটি চার্জ করা হয়েছিল তাও আইন মেনেই করা হয়েছে বলে দাবি করেছে অ্যাসোসিয়েশন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Advertisements
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *