Business

দৈনন্দিন জীবনে ব্যবহৃত ৪১টি ওষুধের দাম কমাল সরকার

৪১টি ওষুধের দাম কমিয়ে দিল সরকার। অবশ্যই তা ওই ওষুধগুলি যাঁরা ব্যবহার করেন তাঁদের জন্য উপকারি হল। সাধারণ কিছু ওষুধেরও দাম কমেছে।

মানুষের দৈনন্দিন জীবনে রোগের শেষ নেই। অনেক পরিবারেই রীতিমত মাসে মাসে বাঁধা ওষুধ আসে। ওষুধের দাম অনেকসময়ই সাধারণ মানুষের সাধ্যের বাইরে পৌঁছে যায়। কিন্তু রোগীর পথ্য তো সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই তাঁরা অন্য খরচ বাদ দিয়েও ওষুধ কিনতে বাধ্য থাকেন।

দৈনন্দিন জীবনে প্রায়ই ব্যবহার হয় এমন ৪১টি ওষুধের দাম কমানো হয়েছে। এছাড়া ৬টি ফর্মুলেশনেরও দাম কমানো হয়েছে। এনপিপিএ তাদের ১৪৩ তম বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

সাধারণ মানুষের ওষুধের দাম দিতেই পকেট ফাঁকা হওয়ার জোগাড় হয়। সেখানে ওষুধের দাম কমার খবর অবশ্যই সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়েছে।

ওষুধ সংস্থাগুলিকেও এই বিভিন্ন ওষুধের দাম কমানো নিয়ে পরিস্কার বার্তা পৌঁছে দিয়েছে এনপিপিএ। যাতে তারা সেইমত ব্যবস্থা গ্রহণ করতে পারে। তারা তাদের ডিলার এবং স্টকিস্টদের বিষয়টি সম্বন্ধে অবহিত করতে পারে।

কারণ এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর করতেও নির্দেশ দেওয়া হয়েছে। অবিলম্বে কার্যকর হলে এই দাম কমার প্রভাব দ্রুত ওষুধ কিনতে গেলে বুঝতে পারবেন সাধারণ গ্রাহকরা।

বেশ কিছু ওষুধ যে দামে তাঁরা কিনছিলেন তার চেয়ে কম দামে কেনার সুযোগ পাবেন তাঁরা। এটা তাঁদের খুশি করবে এটা বলাই বাহুল্য।

সাধারণভাবে দাম বাড়ছে এটার সঙ্গেই অভ্যস্ত মানুষ। সেখানে ওষুধের এই দাম কমা অবশ্যই উল্লেখযোগ্য। তবে এর আগেও অনেক ওষুধের দাম কমিয়েছে সরকার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button