World

করোনা পরীক্ষার লাইনে দাঁড়ালেই জিভে জল আনা খাবার

করোনা পরীক্ষার লাইনে কেউ এসে দাঁড়ালেই তাঁর হাতে তুলে দেওয়া হচ্ছে জিভে জল আনা খাবার। যাতে বেজায় খুশি করোনা পরীক্ষা করাতে আসা মানুষজন।

করোনা পরীক্ষা করাতে অনেক সেন্টারেই লাইন পড়ছে। ছবি শুধু ভারত বলেই নয়, বিশ্বজুড়েই নজর কাড়ছে। এমনই এক লাইনে মনের মধ্যে লুকিয়ে থাকা চাপা টেনশন নিয়ে দাঁড়ানো মানুষজনের মন ভাল করে দিল এক উদ্যোগ। এক পিৎজা সংস্থার তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

পিৎজা সংস্থার মালিক জানিয়েছেন তিনি কোনও প্রচার চেয়ে এমনটা করেননি। আসলে প্রবল ঠান্ডায় করোনা পরীক্ষার জন্য লাইনে অপেক্ষারত মানুষজনের কষ্টের কথা মাথায় রেখেই তিনি তাঁর কর্মীদের দিয়ে পিৎজা পাঠিয়ে দিয়েছেন।

যার একটি করে টুকরো তাঁরা তুলে দিচ্ছেন অপেক্ষারত মানুষের হাতে। তাতে তাঁদের সময়ও কাটছে। পেটও ভরছে। ঠান্ডা থেকেও কিছুটা রেহাই মিলছে।

অস্ট্রেলিয়ায় এখন শীত। সিডনিতেও প্রবল ঠান্ডা। এদিকে সেখানে ফের বাড়ছে করোনা সংক্রমণ। তাই করোনা পরীক্ষা কেন্দ্রগুলিতে লাইনও পড়ছে। মানুষ দেখে নিতে চাইছেন তিনি সংক্রমিত কিনা।

মাত্র ৩ দিনের ব্যবধানে সিডনিতে করোনা সংক্রমণ দ্বিগুণ হয়েছে। ফলে হুহু করে বাড়ছে সংক্রমণ। দিনরাত এক করে স্বাস্থ্যকর্মীরা কাজ করছেন।

করোনা পরীক্ষাকেন্দ্রগুলিতেও জোরকদমে কাজ চলছে। প্রতিদিন বহু মানুষের নমুনা সংগ্রহের কাজ হচ্ছে। অনেক মানুষ প্রতিদিন লাইন দিচ্ছেন বিভিন্ন কেন্দ্রে।

মানুষের মধ্যে করোনা বাড়তে থাকায় ক্রমশ আতঙ্কও বাড়ছে। সেখানেই এমন একটি উদ্যোগ অচিরেই খবরে জায়গা করে নিয়েছে। পিৎজা পেয়ে লাইনে অপেক্ষারত মানুষজনও বেজায় খুশি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button