National

তুষার লিঙ্গ দর্শনে আসা ভক্তরা অসুস্থ হলে কি হবে, সে চিন্তা দূর করল কেন্দ্র

তুষার লিঙ্গ অমরনাথ খুব কম দিনের তীর্থযাত্রা। এ যাত্রাপথ খুব সহজ নয়। পথে ভক্তরা অসুস্থও হয়ে পড়েন। তাঁদের যেকোনও শারীরিক সমস্যা সামাল দিতে বড় ঘোষণা কেন্দ্রের।

অমরনাথ যাত্রা সবে শুরু হয়েছে। জম্মু কাশ্মীরের বালতাল এবং পহেলগাম থেকে ভক্তরা পাড়ি দিয়েছেন অমরনাথ দর্শনে। একের পর এক দল এখন এগিয়ে যাবে তুষার লিঙ্গ দর্শনে।

তবে পাহাড়ের ওপর গুহার মধ্যে অমরনাথ পর্যন্ত পৌঁছনো কিন্তু মুখের কথা নয়। কঠিন এই পথ অতিক্রম করতে হয় ভক্তদের। এই যাত্রাপথে ভক্তরা অসুস্থও হয়ে পড়েন। তাঁদের দ্রুত চিকিৎসার দরকার পড়ে।

এমনকি অনেকের শারীরিক অসুস্থতা এতটাও হয় যে হাসপাতালের পরিকাঠামো পেলে তবেই তাঁকে সঠিক চিকিৎসা দেওয়া সম্ভব। এমন পরিস্থিতি সৃষ্টি হয়।

কিন্তু অমরনাথের পথে মেডিক্যাল ক্যাম্প মিললেও হাসপাতাল কোথায় পাবেন ভক্তরা! এবার কিন্তু সেই রাস্তাও খুলে দিল কেন্দ্র। শুধু অমরনাথ যাত্রীদের জন্য ২টি হাসপাতালে খোলার কথা ঘোষণা করল কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক।

২টি হাসপাতালের একটি তৈরি হবে বালতালে, অন্যটি চান্দওয়াড়িতে। ২টি হাসপাতালই হবে ৫০ শয্যা বিশিষ্ট। যেখানে চিকিৎসক সহ অন্য হাসপাতাল কর্মীদেরও নিয়োগ করা হবে।

এমন ২টি হাসপাতাল তৈরি হয়ে গেলে অমরনাথ যাত্রার পথে শারীরিক দিক থেকে অসুস্থ হয়ে পড়লে কি হবে সেই চিন্তা অনেকটাই দূর হবে ভক্তদের। ফলে অনেক ভক্ত অনেকটা নিশ্চিন্ত হয়ে অমরনাথ দর্শনে আসতে পারবেন, তাঁদের পরিবারও অনেকটা নিশ্চিন্ত বোধ করবে তাঁদের নিয়ে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.