State

৩ জেলায় কমলা সতর্কতা, রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস

রাজ্যের ৩ জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া ১১টি জেলায় রয়েছে হলুদ সতর্কতাও। রাজ্য জুড়ে শনিবার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

রাজ্য জুড়ে সেই যে গত মঙ্গলবার হাল্কা দিয়ে শুরু করে বুধবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে তা এখনও অব্যাহত। বিহার ও উত্তরপ্রদেশের ওপর একটি গভীর নিম্নচাপ অবস্থান করছে। তাই বিহার, উত্তরপ্রদেশ ও ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এদিকে লাগোয়া পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। যা বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত। লাগোয়া রাজ্যের নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জেরে রাজ্য জুড়ে বৃষ্টি চলছে। শনিবারও রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের ৩টি জেলা দার্জিলিং, আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে কমলা সতর্কতা জারি হয়েছে। এছাড়া জলপাইগুড়ি, কোচবিহার, ২ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, পশ্চিম বর্ধমান ও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় রয়েছে হলুদ সতর্কতা।

কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতার আশপাশের এলাকাতেও একই পূর্বাভাস রয়েছে। এছাড়া বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

কলকাতায় গত শুক্রবার দুপুর থেকে আবহাওয়ার উন্নতি হয়। রোদও ওঠে। কিন্তু রাতের দিকে হাল্কা বৃষ্টি হয়। শনিবার ভোর রাত থেকেই কিন্তু ফের বৃষ্টি হতে থাকে। কখনও ঝেঁপে তো কখনও হাল্কা বৃষ্টি হয়েছে।

কার্যত বৃষ্টি প্রায় কখনওই থামেনি বলা যায়। টিপটিপ করে হতেই থেকেছে। শনিবার এমনই পরিস্থিতি বজায় থাকবে বলে পূর্বাভাস। এমনকি রবিবারও এমনই আবহাওয়া থাকবে। তবে ক্রমশ উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে ও দক্ষিণবঙ্গে কমবে।

Show More
Back to top button