Kolkata

ঠান্ডা হল শহর থেকে গ্রাম, আরও কতটা নামবে পারদ, জানাল হাওয়া অফিস

শীতের সময়েই শীত উধাও! যা বঙ্গবাসীর মন খারাপ করে দিয়েছিল। সেই মন খারাপ বছরের শুরুতে অবশেষে কিছুটা হলেও মুছে গেল। ঠান্ডা বাড়ল শহর থেকে গ্রামে।

পৌষের মাঝামাঝি সময় মানে কনকনে ঠান্ডা। এটাই স্বাভাবিক। কিন্তু এবার সেই ঠান্ডারই দেখা নেই। কার্যত উষ্ণ বড়দিন এবং নববর্ষের রাত কাটিয়েছেন সকলে।

সকলে বলতে শুরু করেছিলেন এবার হয়তো আর ঠান্ডার দেখাই মিলবে না। কিন্তু সেই আক্ষেপ মুছে গেল কিছুটা হলেও। ঠান্ডা হল শহর থেকে গ্রাম। কলকাতার পারদে কিছুটা পতন দেখা গেল।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

ঠান্ডা বাতাস বইছে হুহু করে। যা ঠান্ডার অনুভূতি আরও বাড়িয়ে দিয়েছে। এতে অবশ্য কলকাতা থেকে বঙ্গের অন্য জেলাগুলির মানুষ বেজায় খুশি। কটা দিনের শীত এ রাজ্যে। সেই সামান্য কটা দিনের শীতের আমেজটাই যদি উপভোগ করা না গেল তাহলে তো মন খারাপ হবেই।

আবহাওয়া দফতর আরও কিছুটা সুখবর দিয়েছে। পূর্বাভাস বলছে এই সপ্তাহ যত মাঝামাঝি পৌঁছবে ততই ঠান্ডা বাড়বে। কলকাতার পারদ ১২ ডিগ্রির কাছেও নেমে যেতে পারে বলে পূর্বাভাস।

সর্বনিম্ন তাপমাত্রার ২ থেকে ৪ ডিগ্রি পতন হতে পারে বর্তমান পারদ মাত্রার চেয়ে। যদিও এই সপ্তাহ শেষ হলে ফের পারদ চড়তে পারে।

সে পারদ কবে চড়বে তা পরের কথা। এখন পারদ পতনের খবর শহরবাসীকে খুশি করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিন শুকনো আবহাওয়া বজায় থাকবে।

মালদা ও ২ দিনাজপুরে ঘন কুয়াশার চাদর থাকবে। অন্যত্র কুয়াশা থাকলেও তা পাতলা হবে। সব মিলিয়ে শীতের একটা জমাটি আমেজ এই সপ্তাহ জুড়েই অপেক্ষা করছে সকলের জন্য। যার শুরুটা হয়ে গেছে। কারণ এই সপ্তাহেই সকলে এই মরসুমে সবচেয়ে বেশি শীতের পোশাকে শরীর মুড়েছেন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *