স্মার্টফোন, প্রতীকী ছবি
অনলাইনে অর্ডার করে দিলে বাজারে যাওয়ার সমস্যাটা থাকেনা। অনেকের হাতে সময়ও নেই যে তিনি মুদির তালিকা তৈরি করে দোকানে গিয়ে সব মিলিয়ে কিনে ফিরবেন। সবচেয়ে সহজ পথ হল অনলাইনে অর্ডার করে দেওয়া।
নির্ঝঞ্ঝাট এই উপায় কিন্তু এবার চরম ঝঞ্ঝাট ডেকে আনল এক মহিলার জীবনে। ওই মহিলার দাবি, গত মঙ্গলবার তিনি অনলাইনে মুদির জিনিসের অর্ডার দেন এক প্রথমসারির অনলাইন ডেলিভারি সংস্থাকে। ওইদিন রাতে তাঁর বাড়িতে পৌঁছেও যায় জিনিসপত্র। এই পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু তারপরই শুরু হয় অন্য কাণ্ড।
দিল্লির বাসিন্দা ওই মহিলার দাবি, তারপর থেকে তাঁর ফোনে একের পর এক অস্বস্তিকর মেসেজ পাঠাচ্ছে ওইদিন মুদির জিনিসপত্রের অর্ডার ডেলিভারি দিতে আসা ডেলিভারি বয়।
মহিলার হোয়াটসঅ্যাপে সে একের পর এক মেসেজ পাঠাচ্ছে। ইংরাজিতে পাঠানো সেসব মেসেজে কখনও লেখা মিস ইউ লট, কোথাও লেখা নাইস ইয়োর বিউটি, ওয়ান্ডারফুল বিহেবিয়ার।
প্রাপ্তি নামে ওই মহিলা দ্রুত ওই ডেলিভারি সংস্থার সঙ্গে যোগাযোগ করে অভিযোগ জানান। তাঁর দাবি, প্রথমে কোনও পদক্ষেপ না করলেও পরে তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন ওই সংস্থার আধিকারিকরা।
প্রাপ্তি নামে ওই মহিলার আরও দাবি, এটা কেবল তাঁর সঙ্গেই হয়েছে এমনটা নয়, অনেক মহিলারই এমন অভিজ্ঞতা রয়েছে। এ নিয়ে তিনি কঠোর পদক্ষেপ চাইছেন। যাতে এভাবে ডেলিভারি নিতে গিয়ে মহিলাকে পরবর্তীকালে অস্বস্তির শিকার না হতে হয়। ওই ডেলিভারি বয়ের বিরুদ্ধে সংস্থা কি ব্যবস্থা গ্রহণ করে সেটাই এখন দেখতে চাইছেন প্রাপ্তি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা