Business

নৌকায় চড়ে পালানোর সময় নাটকীয়ভাবে গ্রেফতার মেহুল চোকসি

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ঋণখেলাপিতে অভিযুক্ত ভারতের মোস্ট ওয়ান্টেড হিরে ব্যবসায়ী মেহুল চোকসিকে নাটকীয়ভাবে গ্রেফতার করা হল। নৌকায় চড়ে পালানোর সময় গ্রেফতার চোকসি।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৪ হাজার কোটি টাকার ঋণখেলাপিতে অভিযুক্তদের তালিকায় নীরব মোদীর পাশাপাশি তাঁর মামা মেহুল চোকসির নাম রয়েছে।

২০১৮ সালের জানুয়ারি মাসে এই মাম-ভাগ্নে দেশ ছেড়ে রাতারাতি পালান। তারপর থেকে মনে করা হচ্ছিল যে মেহুল চোকসি ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের অ্যান্টিগুয়া ও বারবুডায় লুকিয়ে আছেন।

নানাভাবে তাঁর খোঁজ চলছিল। ভারতের ২ তদন্তকারী সংস্থা সিবিআই ও ইডি চেষ্টা চালাচ্ছিল তাঁকে দেশে ফেরাতে।

মেহুল চোকসিকে গ্রেফতার করতে অ্যান্টিগুয়ায় লুকআউট নোটিস জারি হয়েছিল। তারপরই গত সপ্তাহ থেকে মেহুল চোকসির খোঁজ ছিলনা। সেখানকার পুলিশ তাঁকে হন্যে হয়ে খুঁজছিল।


এমন জানা যাচ্ছে যে মেহুল চোকসি এই অবস্থায় অ্যান্টিগুয়া থেকেও পালাচ্ছিলেন। একটি নৌকায় করে চোকসি ছোট্ট দ্বীপ ডমিনিকা-য় পালান।

তারপর সেখান থেকে কিউবার দিকে পালানোর চেষ্টা করছিলেন। তখনই খবর পায় পুলিশ। তখনই নৌকায় করে পালানোর সময় গ্রেফতার করা হয় চোকসিকে।

আপাতত অ্যান্টিগুয়া সরকারের হাতে রয়েছেন মেহুল চোকসি। তাঁকে ভারতে ফেরানোর সবরকম চেষ্টা শুরু করেছে সিবিআই ও ইডি।

এমনও মনে করা হচ্ছে যে খুব দ্রুতই মেহুল চোকসিকে দেশে ফেরাতে সক্ষম হবে এই ২ তদন্তকারী সংস্থা। তারা টানা অ্যান্টিগুয়া সরকারের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রাখছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button