State

প্রধানমন্ত্রীর সঙ্গে আলাদা সাক্ষাৎ, বৈঠকে থাকলেন না মুখ্যমন্ত্রী

ঘূর্ণিঝড় যশ-এ ক্ষয়ক্ষতি নিয়ে প্রধানমন্ত্রীর রিভিউ মিটিংয়ে থাকলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এদিন কলাইকুণ্ডায় গিয়ে আলাদা করে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার ওড়িশায় যশ-এর জেরে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখেন। তারপর আসেন পশ্চিমবঙ্গে। পূর্ব মেদিনীপুরের কিছুটা যশ বিধ্বস্ত এলাকা আকাশপথেই ঘুরে দেখেন তিনি।

তারপর কলাইকুণ্ডা বিমানবন্দরে নামেন প্রধানমন্ত্রী। এখানেই ঘূর্ণিঝড় যশ-এ ক্ষয়ক্ষতি নিয়ে একটি রিভিউ মিটিং ছিল তাঁর। সেখানে মুখ্যমন্ত্রীর থাকার কথা ছিল। কিন্তু সেই মিটিংয়ে থাকলেন না মুখ্যমন্ত্রী।

ওই বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনকর, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী উপস্থিত ছিলেন। এদিন এই বৈঠকে উপস্থিত না থাকলেও মুখ্যমন্ত্রী কলাইকুণ্ডায় গিয়ে আলাদা করে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

১৫ মিনিটের মত সময় মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর মধ্যে কথা হয়। এই সময়ের মধ্যেই রাজ্যে যশ-এর জেরে ক্ষয়ক্ষতির তালিকা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন মুখ্যমন্ত্রী।

২০ হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতির বিস্তারিত হিসাব তুলে দেন মুখ্যমন্ত্রী। এরমধ্যে সুন্দরবন উন্নয়নের জন্য ১০ হাজার কোটি টাকা ও দিঘা পুনর্গঠনের জন্য ১০ হাজার কোটি টাকা চেয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেই সেখান থেকে দিঘার উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। তারপর রিভিউ মিটিং করেন প্রধানমন্ত্রী।

এদিকে এদিন সকালে প্রথমে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে একটি প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তারপর সেখান থেকে যান সাগরে।

এরমধ্যে যশ বিধ্বস্ত এলাকাও ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। সাগরে কিছুটা জায়গা পায়ে হেঁটেও ঘুরে দেখেন তিনি। তারপর সেখানে একটি প্রশাসনিক বৈঠক করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর মুখ্যমন্ত্রী সেখান থেকে দিঘায় চলে যান। সেখানে দিঘার যশ বিধ্বস্ত সমুদ্রতট হেঁটেই ঘুরে দেখেন।

Show More
Back to top button