Entertainment

রজনী, অক্ষয় মিলেও বাঁচাতে পারলেন না ২.০-কে

Published by
News Desk

রজনীকান্ত একাই একশো। অন্তত সিনেমা হিট করানোয় তাঁর জুড়ি মেলা ভার। একইভাবে হিট শব্দটা অক্ষয় কুমারের নামের সঙ্গে জড়িয়ে গেছে। তিনি মানেই সিনেমা হিট। আর এই ২ মহাতারকা একসঙ্গে এক সিনেমায় থাকা মানে তা হিট করবে এটা নিয়ে প্রশ্ন উঠতে পারেনা। কিন্তু এই ২ মহাতারকার ‘২.০’ সিনেমাটি চিনে একেবারেই বাজার পেলনা। একেবারেই ফ্লপ।

চিনে কিন্তু ভারতীয় সিনেমার দারুণ চাহিদা। ভারতে আত্মপ্রকাশের পর সেই সিনেমা চিনে রমরমিয়ে চলে। ফলে ভারতীয় তারকারা চিনে গিয়ে প্রচার করে আসেন তাঁদের সিনেমার। চিনের বিভিন্ন প্রেক্ষাগৃহে ভারতীয় সিনেমার কাটতি চোখে পড়ার মত। অনেক ভারতীয় সিনেমা ভাল টাকা রোজগার করে আনে চিন থেকে। আর সেই চিনেই ফ্লপ হল ২.০।

২.০ কিন্তু ভারতে ভালই ব্যবসা করেছে। হিন্দি, তামিল ও তেলেগু। এই তিন ভাষায় এই সিনেমা আত্মপ্রকাশ করে। ভারতে ভাল টাকা তুলে নেয় সিনেমাটি। কিন্তু গত ৬ সেপ্টেম্বর অনেক আশা নিয়ে চিনে প্রকাশ পেলেও ২.০ এতটা খারাপ ব্যবসা করল যা নিয়ে রীতিমত চর্চা শুরু হয়েছে। একইভাবে চিনে ফ্লপ বাহুবলী ২। কিন্তু কেন এমন অবস্থা? বিশেষজ্ঞরা বলছেন, এক কারণ গ্রাফিক্স। ভারতীয় সিনেমার গ্রাফিক্স দেখে মন ভরছে না চিনের দর্শকদের। তাঁদের মনে হচ্ছে এটা যথেষ্ট ভাল নয়। অন্তত তাঁরা যে লেভেলের গ্রাফিক্স দেখে অভ্যস্ত তাতে এগুলো সস্তা মনে করছেন তাঁরা। ফলে গ্রাফিক্স নির্ভর সিনেমা চিনে ফ্লপ করছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Share
Published by
News Desk